ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চাঁদার দাবিতে হামলা, আগ্নেয়াস্ত্র হাতে ভিডিও ভাইরাল

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৭, ৩ মার্চ ২০২২

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাহপুর ইউনিয়নের অভিরামপুর গ্রামের নজরুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তির নির্মাণাধীন বসত ঘরে হামলার ঘটনা ঘটেছে। হামলার সময় অস্ত্রধারী সন্ত্রাসীদের আগ্নেয়াস্ত্র পদর্শনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বুধবার রাতে ২ মিনিট ৩ সেকেন্ডের ওই ভিডিওটি ভাইরাল হয়। ভিডিওর দুই চিহ্নিত অস্ত্রধারীকে গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।

ভিডিওতে দেখা যায়, ৮-১০ জনের একটি দলের সঙ্গে নজরুল ইসলামের পরিবারের সদস্যরা বাকবির্তক ও হাতাহাতিতে জড়িয়ে পড়েন। পরে ওই বহিরাগতদের মধ্যে দুজন আগ্নেয়াস্ত্র ব্যবহার করে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে।

এতে আতঙ্কিত হয়ে দিক-বেদিক ছুঁটতে থাকে নজরুল ইসলামের পরিবারের লোকজন।

ভিডিওটির বিষয়ে বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বলেন, চাঁদা দাবিতে বসত বাড়িতে হামলা, ভাঙচুর-লুটপাট, নারীদের শ্লীতাহানির অভিযোগে নজরুল ইসলাম বাদি হয়ে ৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।  

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগি নজরুল ইসলাম তার বাড়িতে নিজের পুরাতন বসত ঘর ভেঙে নতুন বিল্ডিং নির্মাণের কাজ করছিলেন। এ প্রেক্ষিতে অভিযুক্ত আসামিরা তার কাছে নগদ এক লাখ টাকা এবং ২১ ফেব্রুয়ারি উপলক্ষে একটি গরু ও একটি ছাগল চাঁদা দাবি করেন। কিন্তু তাদের দাবিকৃত টাকা ও গরু-ছাগল না পেয়ে ক্ষিপ্ত হয়ে হুমকি দিতে থাকে অভিযুক্তরা। 

বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানালে তারা আরও ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সকালে আগ্নেয়াস্ত্র নিয়ে নজরুলের বাড়িতে হামলা চালায়। এসময়ে তারা পরিবারের সদস্যদের মারধর ও নির্মাণাধীন বিল্ডিংয়ের দেয়াল-ভিম ভাঙচুর করে। 

বাঁধা দিতে এগিয়ে আসলে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে এবং নজরুলের আত্মীয় মামুনের গলা থেকে স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায় তারা।  পরে স্থানীয়রা এগিয়ে আসলে নজরুলের পরিবারের সদস্যদের প্রকাশ্যে হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকি দিয়ে চলে যায় হামলাকারিরা।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে মুহূর্তেই তা ভাইরাল হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি