ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

যুবলীগ নেতার দখলে আ’লীগ নেতার চিংড়ি ঘের

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৩, ৩ মার্চ ২০২২

মোংলায় দীর্ঘ ছয় বছর ধরে আ’লীগ নেতার একটি চিংড়ি দখল করে রাখার অভিযোগ উঠেছে যুবলীগ নেতার বিরুদ্ধে। উপজেলার সোনাইলতলা ইউনিয়নে উলুবুনিয়া গ্রামে ১৮ একর ২০ শতক চিংড়ি ঘেরটি দখলের ঘটনায় কয়েক দফা শালিশ বৈঠক হলেও কোনো সুরাহ হয়নি। এনিয়ে যে কোন মুহূর্তে রক্ষক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা। 

শালিশ বৈঠকের সিদ্ধান্ত ও ভুক্তভোগীর অভিযোগ থেকে জানা যায়, গত ২০১৪ সালে সোনাইলতলা ইউনিয়নের উলুবুনিয়া গ্রামে জমি ক্রয় করেন রামপাল উপজেলা আ’লীগের কৃষি সমবায় বিষয়ক সম্পাদক শেখ আব্দুল মান্নান। এর সাথে আরও কিছু জমি বর্গা নিয়ে মোট ৪২ বিঘার জমিতে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি তারিকুল শেখের সঙ্গে ভাগাভাগি করে মাছ চাষ শুরু করেন। কিন্তু ওই জমির ২২ বিঘা দখলে নিয়ে ২০১৬ সাল থেকে চিংড়ি চাষ করতে থাকেন যুবলীগ নেতা তারিকুল।

এনিয়ে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাগেরহাটের পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ দিলে স্থানীয় প্রশাসন ও আ’লীগ নেতারা শালিশ বৈঠক করেন। কিন্তু কোন সুরাহা না হওয়ায় যুবলীগ নেতা তারিকুল শেখ ঘেরটি জবর দখল করে মাছ চাষ করে আসছেন। 

এ বিষয়ে তারিকুলের ভাষ্য, “পুলিশ প্রশাসন ও নেতাদের শালিস আমি মানি না। মান্নান সাহেবের যদি ওই চিংড়ি ঘেরে কোনো জমি থাকে তাহলে সে ঘিরে নিক।”

বিরোধপূর্ণ এই চিংড়ি ঘেরের শালিসকারী মোংলা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন বলেন, “তিনবার শালিস বৈঠকে ওই চিংড়ি ঘেরে শেখ আব্দুল মান্নানের ১৮ একর ২০ শতক জমির মালিকানা রয়েছে তার প্রমাণ পাওয়া গেছে। কিন্তু এই শালিসের সিদ্ধান্ত তারিকুল মানেননি।”

মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, বিষয়টি মীমাংসার জন্য তারিকুলকে অনেকবার ডাকা হয়েছে কিন্তু সে আসেনি। ভুক্তভোগী আদলতে মামলা করতে পারেন বলেও জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি