ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

নারী কর্মকর্তাকে ‘থাপ্পড়’ দিয়ে পাবনাছাড়া করার হুমকি এমপি জলির 

পাবনা প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:০২, ৮ মার্চ ২০২২

সাংসদ নাদিরা ইয়াসমিন জলি

সাংসদ নাদিরা ইয়াসমিন জলি

পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলির বিরুদ্ধে নারী দিবসের দাওয়াত দিতে দেরি হওয়ায় জেলা মহিলাবিষয়ক কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে পাবনা ছাড়া করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৮ মার্চ) বেলা ১১টার দিকে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নারী দিবসের এক আলোচনা সভায় এমন অভিযোগ করেন জেলা মহিলাবিষয়ক অধিদফতরের কর্মকর্তা কানিজ আইরিন জাহান।

এ সময় ওই সাংসদের সঙ্গে কথোপকথনের একটি ফোনকল রেকর্ড সাংবাদিকদের কাছে তুলে ধরেন তিনি। এ বিষয়ে দুই’জনই পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে।  

ফেসবুকে ভাইরাল হওয়া অডিও রেকর্ডে শোনা যায়, ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা মহিলা বিষয়ক কর্মকর্তাকে ফোন দিয়ে মহিলা এমপিকে কেন আমন্ত্রণ জানানো হয়নি জানতে চান। মহিলাবিষয়ক কর্মকর্তা চিঠি পাঠানো হয়েছে বলে জানালে, বাসায় কেন লোক পাঠানো হয়নি বা ফোন করা হয়নি, তা জানতে চাওয়া হয়।

একপর্যায়ে, নাদিরা ইয়াসমিন জলি এমপি ফোন কেড়ে নিয়ে বলেন, ভাইরাল হওয়া কথোকপনে শোনা যায় সাংসদ নারী বিষয়ক কর্মকর্তাকে বলছেন  'আপনি কি হইছেন, আপনি নারী হয়ে নারীদেরকে সন্মান করেন না, আপনাকে এক থাপ্পর মেরে পাবনা ছাড়া করবো কিন্ত, আপনার খুব বেশি আশপরদা হইছে। ফাউল মহিলা কোথাকার...। সব কিছু নিয়ে দুর্নীতির মধ্যে নিজেকে জরাচ্ছেন। বেশি সাহস হয়ে গেছে না। সব কিছু কি আপনার লিজ দেয়া হয়েছে?’

সাংসদ সংবাদ সন্মেলনে বলেন, এঘটনাটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তার সঙ্গে আমার কোন কথা হয়নি। নিজের দুর্নীতি আড়াল করতেই প্রযুক্তি ব্যবহার করে এই মিথ্যা রটানো হয়েছে। আমি বিষয়টি তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক ও আমাদের সদর আসনের এমপিকে অবহিত করেছি। তাদের পরামর্শে পাবনা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করছি এবং দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভাও করেছি। 

এমপি জলি আরও বলেন, আমি জেনেছি মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ আইরিন জাহান একজন দুর্নীতিবাজ ও স্বেচ্ছাচারী কর্মকর্তা। আমাকে নারী দিবসের অনুষ্ঠানে অতিথি রাখবেন না। অথচ নাম ব্যবহার করে আমার সাথে কোন যোগাযোগও করেননি। নারী সমাজের প্রতিনিধিকে অপমান, অবজ্ঞা, তাচ্ছিল্য করে তিনি সমগ্র নারী জাতির অবমাননা করেছেন বলে ক্ষোভ প্রকাশ করেন। 

তিনি বলেন, আমি একজন নারী জনপ্রতিনিধি। আমার উপর অনেক দায়দায়িত্ব রয়েছে। আমার সঙ্গে তার এমন কোন শত্রুতা নেই, যে নারী দিবসে একজন নারী হয়ে আরেক নারীর সম্মানে আঘাত করবো। 

ঘটনার বিষয়ে পাবনা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ আইরিন জাহান মঙ্গলবার পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নারী দিবসের আলোচনা সভায় জানান, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলিকে প্রধান অতিথি করা হয়েছিল। দাপ্তরিক ব্যস্ততার কারণে আমন্ত্রণপত্র দিতে একটু দেরি হয়। সোমবার বেলা ১১টার দিকে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগ নেত্রী শামসুন্নাহার রেখা আমাকে ফোনে সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি চিঠি (আমন্ত্রণপত্র) কেন পাননি এর কারণ জানতে চান। চিঠি পাঠানো হচ্ছে বলে আমি তাকে জানিয়েছি। 

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরও বলেন, রেখা আপার কাছ থেকে ফোন নিয়েই সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি আমাকে গালিগালাজ করতে শুরু করেন। একপর্যায়ে আমাকে থাপ্পড় দিয়ে পাবনা ছাড়া করবেন বলে হুমকি দেন। আমি দুর্নীতিবাজ এমন অশালীন কথা বলে ১০ মিনিটের মধ্যে পাবনা থেকে তাড়ানোর ক্ষমতা আছে বলেও আমাকে শাসান। 

আজকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল উনি আসেন নাই। আমাকে উনি কাজের বিষয়ে হাজার বার বকতে পারেন কিন্ত থাপ্পর দেয়ার কথা বলতে পারেন না। 

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার) মোখলেসুর রহমান জানান, মহিলাবিষয়ক কর্মকর্তাকে মৌখিকভাবে বিষয়টি অবহিত করেছেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ সিন্ধান্ত নেবেন। 
কেআই//   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি