ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত যানবাহন 

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৬, ২৮ মার্চ ২০২২

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নাব্যতায় ফেরি চলাচল ধীর গতি ও ফেরিতে যানবাহন ওঠানামায় বিঘ্ন ঘটায় সময় লাগছে বেশি। এদিকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটেও নাব্যতার কারণে রাতে ফেরি চলাচল বন্ধ ও দিনে হালকা যানবাহন পারাপার হতে পারলেও ভারী যানবাহন পারাপার বন্ধ থাকায় দৌলতদিয়া মহাসড়কে শত শত যানবাহনের দীর্ঘ যানজট দেখা গেছে। গতকাল থেকে রোরো ও ইউটিলিটি সহ দুটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ রয়েছে। বর্তমানে এ রুটে ১৮টি ফেরি স্থলে চলাচল করছে ১৬টি।

আর এ কারণেই গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ঘাট এলাকা ও মহাসড়কে লেগে থাকছে যানজট। সোমবার সকাল থেকে দৌলতদিয়া মহাসড়ক ও গোয়ালন্দমোড় মহাসড়কে যাত্রীবাহি বাস, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান সহ ৭ থেকে ৮ শতাধিক যানবাহন  ফেরি পার হতে দীর্ঘ যানজটে আটকে থাকতে দেখা গেছে। গত দুই-তিন দিন আগের পণ্যবাহী ট্রাকও রয়েছে এ যানজটের সিরিয়ালে।

বিআইডব্লিউটিসি সহকারী ব্যাবস্থাপক মো. খোরশেদ আলম জানান, মাওয়া কাওড়াকান্দি নৌরুটে বর্তমানে নব্য সংকটে রাতে ফেরি চলাচল বন্ধ ও দিনে শুধু হালকা যানবাহন পারাপার চালু রয়েছে,ভারী যানবাহন দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট ব্যবহার করার কারণে অতিরিক্ত যানবাহনের চাপের কারণে গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে যানজট লেগে আছে। দুটি ফেীর যান্ত্রিক ত্রুটির কারণে সাময়িক ভাবে বন্ধ রয়েছে, বর্তমানে ১৬টি ফেরি দিয়ে পারাপার স্বাভাবিক রাখা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি