ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

রাজশাহীর আলোচিত সেই নলকূপ অপারেটর গ্রেপ্তার

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩৩, ৩ এপ্রিল ২০২২ | আপডেট: ১৩:৪৮, ৩ এপ্রিল ২০২২

নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেন

নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেন

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বহুল আলোচিত ধানের জমিতে পানি না পাওয়ায় দুই আদিবাসী কৃষকের আত্মহননের ঘটনায় দায়েরকৃত আত্মহত্যার প্ররোচনার মামলার পলাতক আসামি বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার চব্বিশনগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার হওয়া সাখাওয়াত হোসেন উপজেলার ইশ্বরীপুর গ্রামের মৃত হারুনের ছেলে। তিনি উপজেলার দেওপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতিও। 

জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) ইফতেখায়ের আলম জানান, “গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলামের নেতৃত্বে উপজেলার চব্বিশনগর এলাকা থেকে সাখাওয়াতকে গ্রেপ্তার করা হয়। মামলা হওয়ার পর থেকেই তিনি পলাতক ছিলেন। সেচের পানি না পেয়ে দুই আদিবাসী কৃষকের আত্মহত্যার প্ররোচনার মামলায় তিনি প্রধান আসামি।”

প্রসঙ্গগত, ধান খেতে পানি না পেয়ে গত ২৩ মার্চ বিকালে ইশ্বরীপুর গ্রামে গভীর নলকূপের পাশে বিষপান করেন অভিনাথ মার্ডি (৩৬) এবং তার চাচাতো ভাই রবি মার্ডি (২৭)। অভিনাথ সে রাতেই নিজ বাড়িতে মারা যান এবং দুদিন পর ২৫ মার্চ রাতে হাসপাতালে মারা যান রবি। 

এ ঘটনায় অভিনাথের স্ত্রী রোজিনা হেমরন বাদি হয়ে আত্মহত্যার প্ররোচনার মামলা করেন। এ ঘটনাকে কেন্দ্র করে রাজশাহীসহ সারাদেশ উতপ্ত ও সমালোচনার সৃষ্টি হয়।
আরএমএ/এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি