ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

২২ বছর পর র‌্যাবের সহযোগিতায় পরিবারে ফিরলেন নিখোঁজ নারী

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৭, ৫ এপ্রিল ২০২২

নোয়াখালির র‌্যাব কার্যালয়ে ভাইয়ের সঙ্গে নিখোঁজ নারী

নোয়াখালির র‌্যাব কার্যালয়ে ভাইয়ের সঙ্গে নিখোঁজ নারী

২০০০ সালে নোয়াখালী সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নের দিনমনির হাট এলাকার নিজ বাড়ি থেকে ঘুরতে বের হন ১৪ বছরের কিশোরী। এর এক পর্যায়ে নিজের বাড়ির রাস্তা হারিয়ে ফেলেন তিনি। পড়াশোনা না জানায় ঠিকানা বলতে না পারায় আর বাড়ি ফেরা হয়নি তার। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও সন্ধান পায়নি।

বেঁচে থাকার আশায় এক ব্যক্তির মাধ্যমে অন্যের বাসায় গৃহ পরিচারিকার কাজ নেয় ওই কিশোরী। এত বছর ধরে সে রাজশাহী, চট্টগ্রাম ও নোয়াখালীতে বিভিন্ন বাসায় গৃহ পরিচালিকার কাজ করতে থাকেন।

অন্যদিকে, পরিবারের লোকজনও বিভিন্ন মাধ্যমে তাকে খুঁজতে থাকে। কিছুদিন আগে ওই কিশোরীর ভাই মো. শহিদ উল্লাহর কাছে খবর আসে তার বোনের মতো চেহারা দেখতে এক নারী নোয়াখালীর সোনাপুর এলাকার একটি বাসায় গৃহপরিচারিকার কাজ করছে। 

এমন তথ্যের ভিত্তিতে গত শনিবার (২ এপ্রিল) সুধারাম মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন শহিদ উল্লাহ। পরে সোমবার (৪ এপ্রিল) র‌্যাব-১১ নোয়াখালী কার্যালয়ে সাধারণ ডায়েরিসহ হাজির হয়ে মৌখিকভাবে অভিযোগ করেন তিনি।

অভিযোগের ভিত্তিতে নিখোঁজ কিশোরীর পরিবারের লোকদের নিয়ে ও তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে সোনাপুর জিরো পয়েন্ট এলাকা থেকে তাকে উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব-১১ নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে তাকে উদ্ধার করে ভাই শহীদ উল্লাহর কাছে হস্তান্তর করা হয়েছে।

হারিয়ে যাওয়া বোনকে ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ভাই মো. শহীদ উল্লাহ। 

তিনি বলেন, “বোনকে ফিরে পেয়ে আমি ও আমার পরিবারের প্রত্যেক সদস্য অনেক খুশি।”

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি