ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ২৩:৪৪, ৫ এপ্রিল ২০২২

মোংলার বকুলতলা এলাকায় চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরও ৬ জন।

মঙ্গলবার (৫ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার সোনাইলতলা ইউনিয়নের বকুলতলা এলাকার ইউপি মেম্বর আব্দুল্লাহ শেখ গংয়ের হামলা, মারধর  ও ধারালো অস্ত্রের আঘাতে এ হতাহতের ঘটনা ঘটে বলে জানা গেছে। 

পুলিশ, এলাকাবাসী, ও নিহতের পরিবার জানায়, উপজেলার সোনাইলতলা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের একটি চিংড়ি ঘের নিয়ে বিরোধ চলে আসছিল স্থানীয় ইউপি মেম্বর আব্দুল্লাহ শেখ গংয়ের সাথে একই এলাকার মোতাহার সরদার (৪২), শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখের। এ নিয়ে এর আগেও কয়েকবার মেম্বর আব্দুল্লাহ গংদের হামলার শিকার হন মোতাহাররা। 

সর্বশেষ মঙ্গলবার সন্ধ্যায় বিরোধপূর্ণ ওই ঘেরটি দখল নিতে এসে আব্দুল্লাহ গং ওই ঘেরে থাকা মোতাহার সরদারসহ তার লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারী মেম্বর আব্দুল্লাহ শেখ, দিদার শেখ, সরোয়ার শেখ আব্দুল্লাহ হাওলাদার, অহিদ হাওলাদার ও হালিম হাওলাদারসহ প্রায় অর্ধশত লোক লাঠিসোটা, রড, রামদা ও ছুরি দিয়ে কুপিয়ে মোতাহার সরদার, শুকুর আলী শেখ, আলাউদ্দিন শেখ, রিয়াজুল শেখ, অহিদুল শেখ, তৌহিদুল শেখ ও তানজু শেখকে গুরুতর রক্তাক্ত জখম করেন। 

পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খুলনা মেডিকেলে নেয়ার পর সেখানে রাত ১০টার দিকে মৃত্যু হয় মোতাহার সরদারের (৪২)। তিনি স্থানীয় যুবলীগ নেতা বলে জানা গেছে। এ ছাড়া খুলনায় চিকিৎসাধীন রয়েছেন বাকিরা। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল বলেন, বিবদমান একটি চিংড়ি ঘের দখলকে কেন্দ্র করে এ হতাহতের ঘটনা ঘটেছে। আব্দুল্লাহ মেম্বার গংদের হামলায় মোতাহার সরদার নিহত হয়েছেন। 

এ ঘটনায় পুলিশের অভিযান চলছে, আমরা ইতিমধ্যে কয়েকজনকে আটকও করেছি। আটকদের বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থাগ্রহণের কাজও চলছে বলে জানান তিনি। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি