ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ভারতে পাচার হওয়া ৭ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৫, ২৯ এপ্রিল ২০২২

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার শিশুসহ ৭ বাংলাদেশিকে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় ৫ জন ও শুক্রবার (২৯ এপ্রিল) এক শিশু ও তার মাসহ মোট ৭ জনকে বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর করা হয়।

ফেরত আসারা হলেন, চুয়াডাঙ্গার জীবননগরের শফিকুল ইসলামের মেয়ে রুপা খাতুন (২৯), ফরিদপুরের নগরকান্দার হাবিবুর রহমানের মেয়ে রেশমা খাতুন (৩৬), একই জেলার বোয়ালমারী এলাকার মিলনের মেয়ে সাগরিকা বৃষ্টি (৪০), চট্রগ্রামের ফটিকছড়ি এলাকার তোফাজ্জেল আহমেদের মেয়ে বেনু আরা বেগম (৩৮), রাজবাড়ির হোসনাবাদের মনির হোসেনের মেয়ে লিপি আক্তার (২৭), নড়াইল এর আরিফ খানের মেয়ে চুকমি খানম (২৬) ও তার ৭ মাসের শিশু সন্তান আলামিন শালমান শেখ। 

জানা যায়, ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালালরা দেশের বিভিন্ন সীমান্তের অবৈধ পথে তিন বছর আগে তাদের ভারতের মহারাস্টে নিয়ে বিভিন্ন কাজে লাগায়। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে কারাগারে পাঠায়। পরে তাদের কারাগার থেকে ছাড়িয়ে ভারতীয় একটি মানবাধিকার সংস্থার শেল্টার হোমে ঠাই হয় তাদের। পরে বাংলাদেশ সরকারের সহযোগীতায় বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরার সুযোগ পায়।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মোহাম্মদ রাজু জানান, দুই দিনে এক শিশুসহ ৭ বাংলাদেশিকে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। ইমিগ্রেশন পুলিশের কার্যক্রম শেষে ফেরত আসা বাংলাদেশিদের বেনাপোল চেকপোস্ট থেকে এনজিও সংস্থা গ্রহণ করেছে তাদের পরিবারের কাছে পৌছে দেওয়ার জন্য। 

যশোর জাস্টিস এন্ড কেয়ার এর এরিয়া ম্যানেজার আব্দুল মুহিত বলেন, ফেরত আসাদের গ্রহণ করে যশোরের নিজস্ব শেল্টার হোমে নিয়ে রাখা হবে। পরে পরিবারের সাথে যোগাযোগ করে তাদের কাছে হস্তান্তর করা হবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি