ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তিনটি ফেরি বন্ধ, বাড়ছে যানজট

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৪, ৫ জুন ২০২২

যান্ত্রিক ত্রুটির কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে তিন দিন ধরে ৩টি ফেরি বন্ধ থাকায় প্রতিদিন পারাপার কমেছে এক হাজারেরও বেশি। পানির স্তর ওঠা-নামা করার কারণে ২৪ ঘন্টায় একটি ফেরিতে ২৫ থেকে ৩০টি যানবাহন পারাপার করা হচ্ছে।

২৪ ঘন্টায় ফেরি পারাপারারের ট্রিপ সংখ্যা হয় ১৮ থেকে ২০টি। কিন্তু গত তিন দিন ধরে দুটি ইউটিলিটি ও একটি রোরো ফেরি বন্ধ থাকায় প্রতিদিন গড়ে ১ হাজার থেকে ১ হাজার ১শ’টি যানবাহন পারাপার কমেছে।

এদিকে পানির স্তর ওঠা-নামা করার কারণে প্রতিটি ফেরির পন্টুন দিয়ে যানবাহন লোড-আনলোডে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগায় ফেরির ট্রিপ সংখ্যা কমেছে। যে কারণে দৌলতদিয়া মহাসড়কের গত তিনদিন ধরে যানবাহনের জট লেগে আছে।

রোববার (৫ জুন) দৌলতদিয়ার ৫নং ফেরিঘাট থেকে বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত ৫ কিলোমিটার অংশে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান, যাত্রীবাহী বাস, ব্যক্তিগত যানবাহনসহ ৬ শতাধিক যানবাহনের দীর্ঘ যানজট দেখা গেছে। 

গত দুই দিন ধরে যানজটে আটকে পড়ে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা। তবে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহন অগ্রাধিকারভাবে পার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যবস্থাপক মোঃ খোরশেদ আলম জানান, গত তিনদিন ধরে চলমান ৩টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বন্ধ থাকায় প্রতিদিন প্রায় এক হাজারেরও বেশি যানবাহন পারাপার করা সম্ভব হচ্ছেনা। এছাড়া পানির স্তর ওঠা নামা করার কারণে পন্টুন দিয়ে যানবাহন লোড-আনলোড করতে দ্বিগুণ সময় লাগছে। তাতে ফেরির ট্রিপ সংখ্যাও কম হচ্ছে। 

আজ এ নৌরুটে ফেরির সংখ্যা কমে ১৮টি চলাচল করছে বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি