ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে প্রবাসী হত্যায় ৪ জনের যাবজ্জীবন 

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৫, ১৫ জুন ২০২২

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নে সৌদি প্রবাসী মহিউদ্দিন হত্যা মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এ মামলায় এক আসামি কারাগারে থাকলেও অপর তিন আসামী এখনও পলাতক রয়েছে।

বুধবার দুপুরে নোয়াখালীর অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক সৈয়দ ফখরুদ্দিন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন, বেগমগঞ্জ উপজেলার ছয়ানী ইউনিয়নের বেপারী বাড়ির আবুল কালামের ছেলে মো. মিলন (৩৫) ও পলাশ প্রকাশ জাম্বু (৩৫) এবং তাদের ভাগনে একই গ্রামের কাজী বাড়ির মো. আলীর ছেলে শেখ ফরিদ (২৭) ও আব্দুল মান্নান (২৮)।
 
আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি ছয়ানী ইউনিয়নের বেপারী বাড়ির আবুল বাশার ও পলাশ জাম্বুদের সঙ্গে বাড়িতে পাকা ঘর নির্মাণকে কেন্দ্র করে বিরোধের সৃষ্টি হয়। ঘটনায় প্রশাসন থেকে বিরোধপূর্ণ জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। পরবর্তীতে পলাশ ও তার ভাগনেরা বাশারের নির্মাণাধীন ভবনের বেইজের মাটি ভরাট করতে শুরু করে। এসময় নির্মানাধীন ভবনের মালিক বাশার বাধা দিলে মিলন, জাম্বু, শেখ ফরিদ ও মান্না ‘সহ বেশ কয়েকজন বাশার ও তার ছোটভাই সৌদি প্রবাসী মহিউদ্দিনকে লোহার শাবল দিয়ে পিটিয়ে জখম করে। এতে মহিউদ্দিন মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মারা যান। 

এ ঘটনায় ২০১৫ সালের পহেলা মার্চ আবুল বাশার বাদি হয়ে ১৪ জনকে আসামি করে বেগমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে পলাশ জাব্বুকে গ্রেপ্তার করে।

বাদী পক্ষের আইনজীবী আব্দুর রহমান টিংকু বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামি পলাশ জাম্বুর উপস্থিতিতে আদালতে শুনানি হয়। শুনানি শেষে বিজ্ঞ বিচারক হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় জাম্বুসহ ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। সাজাপ্রাপ্ত অপর তিন আসামী পলাতক রয়েছেন। আসামি পলাশ জাম্বুকে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি