ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম বন্ধ ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪২, ১৭ জুন ২০২২

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের একটি চিত্র

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের একটি চিত্র

পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে ভয়াবহ বন্যায় ভাসছে সিলেট। সর্বত্রই পড়েছে এই বন্যার প্রভাব, পানি ঢুকে পড়েছে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরেও। শুক্রবার দুপুর ২টা পর্যন্ত ফ্লাইট ওঠা-নামা করলেও বিকালে সেখানে পানি প্রবেশ করায় কার্যক্রম বন্ধ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

জানা গেছে, পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ। কোম্পানিগঞ্জ, গোয়াইনঘাট, জকিগঞ্জ, বিয়ানীবাজার, কানাইঘাট ও জৈন্তাপুরসহ সিলেট নগরীর অধিকাংশ এলাকা পানির নিচে তলিয়ে গেছে।

এর মাঝেও শুক্রবার (১৭ জুন) দুপুর পর্যন্ত ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল অব্যাহত ছিল। তবে দুপুরের পর বিমানবন্দরের রানওয়ের শোল্ডার পর্যন্ত পানিতে ডুবে যায়। রানওয়ের একাংশের বাতিগুলোও পানির নিচে তলিয়ে গেছে। বাড়ছে পানি। এসব কারণে তিন দিনের জন্য এই বিমানবন্দরে কার্যক্রম স্থগিত করা হয়েছে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ সংবাদমাধ্যমকে বলেন, ইতোমধ্যে রানওয়ের শোল্ডার পানির নিচে ডুবে গেছে। অনেক ইনস্ট্রুমেন্ট পানির নিচে। এজন্য সাময়িকভাবে তিন দিনের জন্য বিমানবন্দরের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পরস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

এদিকে পানিবন্দি মানুষদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী। জানা গেছে, শুক্রবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টা থেকে কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলায় পানিবন্দি মানুষদের উদ্ধারে নেমেছেন সেনাবাহিনীর সদস্যরা। পানিবন্দি মানুষদের উদ্ধার করে স্থানীয় আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিচ্ছেন দেশের সেবায় নিবেদিত প্রাণ বাহিনীটির সদস্যরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি