ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নেত্রকোনায় মাটি খুঁড়লেই বের হচ্ছে তেল!

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১৪, ১৭ জুন ২০২২

গর্ত থেকে বের হওয়া তেল জাতীয় পদার্থ

গর্ত থেকে বের হওয়া তেল জাতীয় পদার্থ

নেত্রকোনার দুর্গাপুরে মাটি খুঁড়তে গিয়ে বের হচ্ছে তেল। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার বিকেলে দূর্গাপুর পৌর শহরের কাচারি মোড় এলাকায় মোজাম্মেল হকের বাসার পাশে বিদ্যুতের খুঁটি পুততে গিয়ে গর্ত থেকে কালো ও খয়েরী রংয়ের জ্বালানি তেলের মতো তরলদ্রব্য বের হতে দেখা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল-আহসান জানান, দুর্গাপুর পৌর শহরের কাচারি রোড এলাকায় ইতোমধ্যে বহুতল ভবন নির্মাণের কাজ চলছে। এসব কাজে বিদ্যুতের খুঁটি পোতাসহ পাইলিংয়ের জন্য গর্ত করে গাড়তে হচ্ছে লোহার পাইপ। তবে বৃহস্পতিবার বিকেলে ওই এলাকার মোজাম্মেল হকের বিল্ডিংয়ের জন্য বিদ্যুতের খুঁটি গাড়তে যায় মিস্ত্রী শফিকুল ইসলাম। এ সময় গর্ত করে ৫ ফুট গভীরে যেতেই ঘন-কালচে খয়েরী রংয়ের ডিজেলের মতো তেল বের হতে থাকে।

এ সময় উৎসুক জনতা ভিড় করে। পরে কেউ কেউ তা প্লাস্টিক মগ দিয়ে উঠিয়ে আগুন জ্বালালে বুঝতে পারে যে এটা কোনো জ্বালানি দ্রব্য। এ খবর ছড়িয়ে পড়তেই আশপাশের লোকজন প্লাস্টিক বালতি, মগ ও কলসি নিয়ে ওই তেল সংগ্রহ করতে থাকেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন ইউএনও রাজীব-উল-আহসান। তিনি তাৎক্ষণিক পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকদের খবর দেন। 

ইউএনও আরো জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যদি এখানে কোনো তেলের সন্ধান পাওয়া যায়, তবে তা রাষ্ট্রীয় সম্পদ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি