ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

বেনাপোল চেকপোস্ট

যাত্রীর কাছ থেকে হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার, আটক ২

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৮, ১৮ জুন ২০২২ | আপডেট: ১৯:১০, ১৮ জুন ২০২২

বেনাপোল চেকপোস্টে নানা এন্টারপ্রাইজের আড়ালে ভারতগামী এক পাসপোর্টযাত্রীর নিকট থেকে প্রতারণার মাধ্যমে ৯০ হাজার ৫ শ’ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বেনাপোল চেকপোষ্ট থেকে দুই প্রতারককে আটক করেছে বিশেষ গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা। শনিবার (১৮ জুন) দুপুরের দিকে বেনাপোল চেকপোষ্টের সিমলা এন্টারপ্রাইজে এ ঘটনা ঘটে।  

আটককৃতরা হলো, সিমলা এন্টারপ্রাইজের কর্মচারি বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের হারুনের ছেলে এবাদত (২২) ও বড় আঁচড়া গ্রামের শাহজামালের ছেলে মারুফ (২৫)।

সংশ্লিস্ট সূত্রে জানা যায়, পাবনার আরিফুল ইসলাম নামের এক যাত্রী ভারত যাবার উদ্দেশ্যে বেনাপোল চেকপোষ্টে আসলে সিমলা এন্টারপ্রাইজের কর্মচারী প্রতারক এবাদত ও মারুফ ওই যাত্রীকে তাদের প্রতিষ্ঠানে ডেকে এনে প্রতারণার মাধ্যমে ৯০ হাজার ৫ শ’ টাকা জোরপূর্বক হাতিয়ে নেয়।

পরে, বেনাপোল চেকপোস্টে কর্মরত বিশেষ গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর সহায়তায় ওই টাকা উদ্ধার করে যাত্রীকে ফেরত দেওয়া হয় এবং ওই দুই প্রতারককে আটক করে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়।  

বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে যশোর আদালতে পাঠানো হয়েছে।

এদিকে, স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রায়ই বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন এলাকায় চুরি ছিনতাইয়ের ঘটনা বেড়েই চলেছে। বিভিন্ন মালামালবিহীন স্টোর কিংবা এন্টারপ্রাইজের আড়ালে অবৈধ দোকান গড়ে তুলে যাত্রীদের কাছ থেকে চলছে ছিনতাইয়ের মতো ঘটনা। এসব প্রতিষ্ঠানে প্রতারণা করে পাসপোর্টযাত্রীদের নিয়ে এসে বিভিন্ন কৌশলে যাত্রীদেরকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া হয় নগদ অর্থ কিংবা তাদের মালামাল। চেকপোস্ট এলাকায় কঠোর নজরদারি বাড়ানোর জন্য স্থানীয়রা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি