ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মমতার জন্য ১ হাজার কেজি আম পাঠালেন শেখ হাসিনা

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৫, ২০ জুন ২০২২ | আপডেট: ১৬:১৭, ২০ জুন ২০২২

আমের প্যাকেটগুলো ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করছেন মারিফাত তারিকুল ইসলাম

আমের প্যাকেটগুলো ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করছেন মারিফাত তারিকুল ইসলাম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসাবে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এক হাজার কেজি আম পাঠিয়েছেন। এই উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যদের সম্পর্ক আরও জোরদার করবে বলে মনে করছেন দুই দেশের প্রতিনিধিরা।

সোমবার (২০ জুন) বেলা সাড়ে ১২টায় বেনাপোল বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে এ উপহার পাঠানো হয় ভারতের পেট্রাপোল বন্দরে। 

এসময় কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের ডেপুটি থার্ড সেক্রেটারী মারিফাত তারিকুল ইসলাম আমের প্যাকেটগুলো ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করেন। এর আগে সকালে সড়ক পথে উপহারের আম বেনাপোল স্থলবন্দরে পৌঁছায়।

মারিফাত তারিকুল ইসলাম বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বি-পাক্ষিক সম্পর্কের যে সোনালী অধ্যায় পার হচ্ছে তারই স্মারক স্বরূপ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরের মতো এবারও কোলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আম পাঠিয়েছেন। এ শুভেচ্ছা উপহার দুদেশের সম্পর্ক উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, বেনাপোল স্থল বন্দরের উপপরিচালক মামুন কবীর তরফদার, কাস্টমসের উপকমিশনার তানভির আহমেদ, কলকাতা উপ-হাইকমিশনের প্রটোকল সহকারি আজিজুল আলম, এস কে ইমাদ, শার্শা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার, ভারতের পক্ষে পেট্রাপোল কাস্টমসের সুপারিন্টেন্ডেন্ট প্রবীন ঘটক, বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভুইয়া প্রমুখ।

গত বছরও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এক ট্রাক বিখ্যাত হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি