ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রহিম হত্যা মামলায় দুই সহোদরসহ চারজনের যাবজ্জীবন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০২, ২৭ জুন ২০২২

টাঙ্গাইলের ধনবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রহিম হত্যা মামলায় দুই সহোদরসহ চারজনের যাবজ্জীবনের আদেশ দিয়েছে আদালত। রায়ে দণ্ডিত প্রত্যেক আসামিকে বিশ হাজার টাকা করে আর্থিক জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সোমবার (২৭ জুন) টাঙ্গাইলের অতিরিক্ত দায়রা জজের ২য় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, ফয়েজ উদ্দিনের ছেলে মনছুর আলী, গঙ্গাবর গ্রামের মৃত মোহাম্মদ আলী ফকিরের ছেলে জামাল ফকির। 

দণ্ডপ্রাপ্ত আসামি সেজনু মিয়া পলাতক রয়েছেন। অপর তিন আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়।

মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় ১১ আসামিকে খালাস দেয়া হয়। 

মামলার এজাহারে জানা যায়, ২০০৪ সালের ৩০ ডিসেম্বর টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের একটি জমির দখল নিতে দণ্ডপ্রাপ্তরা প্রবেশ করে হাল চাষ করতে থাকেন। এসময় আব্দুর রহিম তাদের জমিতে হাল চাষের কারণ জানতে চাইলে দণ্ডপ্রাপ্তরা আব্দুর রহিমকে পিটিয়ে আহত করেন। 

পরে তার ছেলে ও এলাকাবাসী আহত রহিমকে উদ্ধার করে প্রথমে মধুপুর হাসপাতালে পরে ময়মনসিংহ মেডিকেলে নিয়ে যায়। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

এ ঘটনায় নিহতের ছেলে মোঃ সুলতান বাদী হয়ে ধনবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি মোঃ খোরশেদ আলম ও হাসিমুল আক্তার। আসামি পক্ষের আইনজীবী ছিলেন যাইদ হাসান খান বাবু, মোঃ দবির উদ্দিন ভুইয়া ও মোঃ নাদিম উদ্দিন নিউটন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি