ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঘুষের টাকাসহ গ্রেপ্তার সার্ভেয়ার আতিক ৫ দিনের রিমান্ডে 

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৪, ৪ জুলাই ২০২২

কক্সবাজারে ঘুষের ২০ লাখ টাকাসহ গ্রেপ্তার কক্সবাজারের জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার আতিকুর রহমানের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

সোমবার দুপুরে মামলা বাদি দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে জেলা জজ মোহাম্মদ ইসমাইল ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

সত্যতা নিশ্চিত করে দুদক কক্সবাজার কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম জানান, গত ১ জুলাই ২৩ লাখ টাকাসহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার হন সার্ভেয়ার আতিক। এঘটনায় দুর্নীতি দমন কমিশন সমন্বিত কক্সবাজার কার্যালয়ে মামলা হয়। উক্ত মামলায় দুদক কর্মকর্তা ও মামলার বাদি রিয়াজ উদ্দিন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ডের আবেদন করলে শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

এর আগে, গেল ১ জুলাই ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটকের পর ২৩ লাখ ৬৩ হাজার ৯০০ টাকাসহ সার্ভেয়ার আতিককে কক্সবাজার সদর থানায় সোপর্দ করে জেলা প্রশাসন। সরকারি কর্মচারি বিধি মতে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজের একটি অভিযোগ সাধারণ ডায়রি হিসেবে নথিভুক্ত করে দুর্নীতি দমন কমিশনকে অনুলিপি পাঠানো হয়।

তারপর, রোববার বিকালে দুর্নীতি দমন কমিশন সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ রিয়াজ উদ্দিন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ১ (৩/৭/২২)। মানি লন্ডারিং প্রতিরোধ আইন ও দুর্নীতি প্রতিরোধ আইনের ধারায় মামলাটি রুজু করা হয়। 

দুর্নীতি দমন কমিশন কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের এটিই প্রথম মামলা। তাই মামলাটিকে গুরুত্ব সহকারে নিয়ে তদন্তসহ সবকিছু করা হবে বলে জানিয়েছেন উপ-পরিচালক মনিরুল ইসলাম। 

জানা গেছে, সার্ভেয়ার আতিকুর রহমানের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। তিনিসহ ৩ জন সার্ভেয়ার মহেশখালীতে সরকারের প্রায় ১৫টি প্রকল্পের ভূমি অধিগ্রহণের দায়িত্বে ছিলেন। ভূমি অধিগ্রহণ করতে গিয়ে জমির মালিকদের কাছ থেকে ঘুষ বাবদ আতিকুর রহমান ওই অর্থ ঘুষ নিয়েছেন বলে সন্দেহ করছেন সংশ্লিষ্টরা। 

আতিক আটকের পর ভূমি অধিগ্রহণ শাখায় তোলপাড় শুরু হয়েছে। লুটপাটের বিরুদ্ধে ফুসে উঠছে কক্সবাজারের সাধারণ জনগণ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি