ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

বরগুনা ও নাটোরে ঈদুল আজহা উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ১০ জুলাই ২০২২

বরগুনা এবং নাটোরে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। ঈদের নামাজ শেষে দেশের সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং শুরু হয় পশু কোরবানি। 

নাটোরে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কেন্দ্রিয় ঈদ’গাহ মাঠে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ জুলাই) সকাল সোয়া ৭টায় শুরু হওয়া এ ঈদ জামাতে মুসল্লীদের ঢল নামে। প্রথম জামাতে ইমামতি করেন কান্দিভিটা জামে মসজিদের ইমাম মাওলানা গোলাম মোস্তফা। 

একই মাঠে সকাল সোয়া ৮টার দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। এই জামাতে ইমামতি করেন আলাইপুর মারকাজ মসজিদের ইমাম মওলানা মফিজুর রহমান। 

ঈদের জামায়াত শেষে খুতবা পাঠ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। নামাজে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক শামীম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিক জুবায়ের, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, পৌরসভার প্যানেল মেয়র আরিফুর রহমান মাসুম ঈদুল আযহার তাৎপর্য ও করণীয় বিষয়ে বক্তব্য রাখেন। সরকারি ও পুলিশের উর্ধতন কর্মকর্তা, রাজনীতিবিদ বিভিন্ন শ্রেণিপেশার বিপুল সংখ্যক মানুষ প্রথম জামাতে নামাজ আদায় করেন।

বরগুনায় ঈদের নামাজ শেষে দেশের সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। রবিবার (১০জুন) সকাল সারে ৭টায় বরগুনা সার্কিট হাউজ মাঠে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়েছে।

নামাজের আগে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক হাবিবুর রহমান বরগুনা বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এবং কোভিড থেকে মুক্ত থাকার জন্য সকলকে স্বাস্থ্য বার্তা মেনে চলার অনুরোধ করেছেন। এখানে ঈদের নামাজ শেষে দেশের সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

এছাড়া বরগুনার প্রতিটা এলাকার মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত হচ্ছে সময়মত।

আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি