ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রেলসেতুতে ধাক্কা খেয়ে যাত্রী নদীতে, ১৪ ঘণ্টা পর লাশ উদ্ধার

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৪, ১৮ জুলাই ২০২২

জয়পুরহাটের আক্কেলপুরে হলহলিয়া লোহার রেলসেতুতে ধাক্কা লেগে তুলসীগঙ্গা নদীতে পড়ে নিখোঁজ হয় ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনের এক কিশোর যাত্রী। এ ঘটনার সাড়ে ১৪ ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে আটটায় তুলসীগঙ্গা নদী থেকে তার লাশ উদ্ধার করে রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিহত কিশোর মেহদী হাসান (১৭) পঞ্চগড় সদর উপজেলার রাজমহল গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। সান্তাহার রেলওয়ে থানার উপপরির্দশক দেলোয়ার হোসেন নিহত কিশোরের পরিচয় নিশ্চিত করেছেন।

রেলওয়ে থানা পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, কিশোর মেহদী হাসান তার দাদী শাহেরা খাতুনের সঙ্গে পাবনার আটমাইল আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিল। তারা শনিবারে নাটোর স্টেশনে এসে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেনে উঠেন। সন্ধ্যা সাড়ে ছয়টায় ট্রেনটি জয়পুরহাটের জাফরপুর রেলস্টেশন অতিক্রম করে হলহলিয়া রেলসেতুতে ঢুকে পড়ে। 

এসময় মেহদী হাসান রেলসেতুতে ধাক্কা খেয়ে ডান হাতের কব্জি ছিঁড়ে সেতুর গার্ডারে আটকে থাকে। এর এক পর্যায়ে মেহদী রেলসেতুর নিচে পড়ে নিখোঁজ হয়। 

ট্রেনটি রেলসেতু অতিক্রম করার পর স্থানীয় লোকজন রেলসেতুতে এসে ডান হাতের কব্জি, ম্যানিব্যাগ ও মুঠোফোন দেখতে পান। এরপর তারা ফায়ার সার্ভিস ও থানা পুলিশকে ঘটনাটি জানায়। 

খবর পেয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান ও আক্কেলপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা রোববার রাত সাড়ে আটটা থেকে রাত দশটা পর্যন্ত হলহলিয়া রেলসেতুর নিচে তুলসীগঙ্গা নদীর দুই পাশের আধা কিলোমিটার পর্যন্ত খুঁজে লাশের সন্ধান না পেয়ে অভিযান পরিত্যক্ত ঘোষণা করেন। 

এরপর রাজশাহী ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। 

সোমবার সকালে রাজশাহী ফায়ার ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে আসে। তারা সকাল সাড়ে আটটার দিকে তুলসীগঙ্গা নদী থেকে লাশটি উদ্ধার করেন। সেখানে নিহত মেহেদী হাসানের চাচা আসাদ হোসেন উপস্থিত ছিলেন।   

তিনি বলেন, “ভাতিজা মেহদী হাসান তার দাদীর সঙ্গে পাবনা আটমাইলে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিল। একতা এক্সপ্রেস ট্রেনে পঞ্চগড় ফেরার পথে হলহলিয়া রেলসেতুতে ধাক্কা লেগে নদীতে পড়ে যায় সে। খবর পেয়ে এখানে চলে এসেছি।”

সান্তাহার রেলওয়ের থানার উপপরির্দশক (এসআই) দোলোয়ার হোসেন বলেন, ঘটনার প্রায় সাড়ে ১৪ ঘণ্টা পর লাশটি উদ্ধার হয়েছে। এ ঘটনায় ইউডি মামলা হয়েছে। ময়নাতদন্তের পর লাশ হস্তান্তর করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি