ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বঙ্গোপসাগরে ট্রলারডুবি: উদ্ধার ৩১, নিখোঁজ দুই জেলে

রাঙ্গাবালী সংবাদদাতা 

প্রকাশিত : ১৯:১২, ৯ আগস্ট ২০২২ | আপডেট: ১৯:১৬, ৯ আগস্ট ২০২২

বৈরী আবহাওয়ার কারণে উত্তাল হয়ে উঠেছে বঙ্গোপসাগর। ঢেউয়ের কবলে পড়ে ৩৩ মাঝিমাল্লা নিয়ে পটুয়াখালীর রাঙ্গাবালীর তিনটি জেলে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। সোমবার রাতে সাগরে এ ট্রলার ডুবির পর ৩১ জেলেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। তবে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাকি দুই জেলের সন্ধান পাওয়া যায়নি বলে জানা গেছে।  

উদ্ধার হওয়া জেলেদের কাছ থেকে নিখোঁজ দুই জেলের পরিচয় জানা গেছে। তারা হলেন, রাঙ্গাবালীর মৌডুবি ইউনিয়নের মাঝিকান্দা গ্রামের মনতাজ মুন্সির ছেলে সিরাজুল ইসলাম (৬০) এবং গলাচিপা উপজেলার গজালিয়া গ্রামের আফসার মোল্লার ছেলে সিদ্দিক মোল্লা (৫০)।

জেলেরা জানান, সোমবার রাতে বঙ্গোপসাগরে হঠাৎ ঝড়ো বাতাসের সঙ্গে প্রচণ্ড ঢেউ শুরু হয়। এসময় পায়রা সমুদ্র বন্দর সংলগ্ন কুয়াকাটা থেকে ২০ কিলোমিটার দূরের গভীর সাগরে মাছ শিকারে যাওয়া রাঙ্গাবালীর মৌডুবি ইউনিয়নের কাজিকান্দা গ্রামের আনোয়ার হোসেনের মালিকানাধীন ট্রলারের ৮ জন, একই গ্রামের ইলিয়াস গাজীর মালিকানাধীন ট্রলারের ১৩ জন এবং বড়বাইশদিয়া ইউনিয়নের হালিমচর গ্রামের মো. আলী হোসেনের মালিকানাধীন ট্রলারের ১২ জন মাঝিমাল্লা নিয়ে ট্রলার তিনটি ডুবে যায়। 

তাদের মধ্যে ৩১ জনকে অক্ষত অবস্থায় সোমবার রাতে এবং মঙ্গলবার সকালে উদ্ধার করা হয়। কিন্তু আলী হোসেনের ট্রলারের জেলে সিদ্দিক এবং আনোয়ারের ট্রলারের জেলে সিরাজুলের খোঁজ পাওয়া যায়নি। এসব বিষয়ের সত্যতা নিশ্চিত করেন ডুবে যাওয়া ট্রলার মালিক ইলিয়াস গাজী এবং মো. আলী হোসেনের ডুবে যাওয়া ট্রলার থেকে উদ্ধার হওয়া মাঝি কাওসার। 

তারা জানান, ডুবে যাওয়া তিন ট্রলার এবং নিখোঁজ দুই জেলের খোঁজ মেলেনি মঙ্গলবার বিকেল পর্যন্ত।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম মজুমদার জানান, সোমবার রাত তিনটা থেকে পাঁচটার মধ্যে রাঙ্গাবালীর আনোয়ার এবং ইলিয়াস গাজীর দুইটি ট্রলার ডুবির ঘটনা জানতে পেরেছি। এরই মধ্যে আনোয়ারের ট্রলারের এক জেলে সিরাজুল নিখোঁজ রয়েছে। 

এবিষয়ে একটি জিডি করা হয়েছে। এছাড়া আরও একটি ট্রলার ডুবির কথা শুনেছি। তারা মহিপুর থানা গেছে। তিনি আরও বলেন, নিখোঁজ জেলে উদ্ধারের চেষ্টা করছে কোস্টগার্ড। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি