ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে আগুনে ভষ্মিভূত তিনটি বসতঘর

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫২, ১৩ আগস্ট ২০২২

ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের বৈদারাপুর গ্রামে অগ্নিকাণ্ডে তিনটি বসতঘর সম্পূর্ণ ভষ্মিভূত হয়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

শুক্রবার (১২ আগস্ট) দিবাগত রাত ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় আলী আজিমের টিনের ঘরে ওই রাতে কেউ ছিল না। সেখান থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে আগুনের লেলীহান শিখা চারদিকে ছড়িয়ে পরে। এক পর্যায়ে পাশের নাজমুল হাওলাদার ও হারুন হাওলাদারের টিনের ঘরেও আগুন ধরে যায়।
 
এসময় আগুন দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। তবে সড়ক যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় ফায়ার সার্ভিসের গাড়ী ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। 

পরে ভ্যান গাড়িতে করে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তিনটি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়। 

এ প্রসঙ্গে ক্ষতিগ্রস্ত নাজমুল হোসেনের স্ত্রী আমেনা বেগম বলেন, “আগুনে আমাদের সবকিছু শেষ হয়ে গেছে। আমরা সর্বশান্ত হয়ে গেছি।” 

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহিম জানান, রাস্তা খারাপ থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি আসতে পারেনি। সময় মত গাড়ি আসতে পারলে ক্ষতির পরিমাণ কম হতো। তিনটি ঘর পুড়ে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

ঝালকাঠি ফায়ার স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. শফিফুল ইসলাম জানান, আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত চলছে। অগ্নিকাণ্ডে তিনটি ঘর সম্পুর্ণ পুড়ে গেছে, এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আরএমএ/এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি