ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

এক ভোল মাছের দাম ২ লাখ!

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৩, ১৯ আগস্ট ২০২২

১৯ কেজি ওজনের সেই ভোল মাছ

১৯ কেজি ওজনের সেই ভোল মাছ

বঙ্গোপসাগরে জেলের জালে ধরা পড়া সাড়ে ১৯ কেজি ওজনের একটি ভোল মাছ বিক্রি হয়েছে প্রায় ২ লাখ টাকায়। শুক্রবার (১৭ আগষ্ট) সকালে বাগেরহাট কেবি বাজার সামুদ্রিক মৎস্য অবতরণ কেন্দ্রের অনুপ কুমারের আড়তে এই মাছটি বিক্রি হয় এক লাখ ৯০ হাজার টাকায়। এসময় উৎসুক লোকজন মাছটি দেখতে ভিড় করেন।

মাছ ব্যবসায়ী মো. অলিল খলিফা মাছটি ক্রয় করেন। বিরল প্রজাতির মাছটির প্রতি কেজি মূল্য পড়েছে ৯ হাজার ৭শ’ ৪৩ টাকা।

এর আগে বুধবার রাতে (১৭ আগস্ট) বরগুনা জেলার পাথরঘাটা এলাকার মাছ ব্যবসায়ী মাসুমের  ‘এফবি আলাউদ্দিন’ নামে একটি মাছ ধরার ট্রালারের জালে এই ভোল মাছটি ধরা পড়ে।

ট্রলারের মাঝি জাফর বলেন, সাগরে আবহাওয়া খারাপ থাকায় ইলিশ জালে ধরা পড়ছে না। তাই বাড়ি ফেরার শেষ মুহুর্তে সাগরে জাল ফেলা হয়। রাতে জাল টানার সময় ভোল মাছটি পাই। এত বড় মাছ পেয়ে ট্রলারের সবাই খুশি হয়েছে। কারণ এই মাছটির দাম অনেক। এমনিতেই ইলিশ পাচ্ছিলাম না। এখন মোটামুটি তেলের খরচটা উঠেছে। 

ভোল মাছের ক্রেতা মো. অলিল খলিফা বলেন, জাভা ভোল মাছটি ১ লাখ ৯০ হাজার টাকায় ক্রয় করেছি। এখন এই মাছটি বরফ দিয়ে পারেরহাট নেয়া হবে, সেখান থেকে চট্রগ্রামে পাঠানো হবে। আশাকরি, হাজার পঞ্চাশেক টাকা লাভ করতে পারব।

বাগেরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের আড়ৎদার সমিতির সভাপতি শেখ আবেদ আলী বলেন, জাভা ভোলা মাছ একেবারেই কম পাওয়ায় যায়। বছরে দুই-একটি মাছ পাওয়া যায়। মূলত এর প্যাটা ও বালিশের কারণে মাছটির দাম বেশি। আমরা শুনেছি, এই মাছের প্যাটা ও বালিশ দিয়ে নাকি মেডিসিন তৈরী করা হয়।

এনএস// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি