ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

কক্সবাজারের পেকুয়ায় ১৪৪ ধারা জারি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৯, ২৮ আগস্ট ২০২২

কক্সবাজারের পেকুয়া উপজেলা সদরে একই স্থানে বিএনপি এবং আওয়ামী লীগের সমাবেশ আহ্বানকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। 

রোববার (২৮ আগস্ট) ভোর ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে শনিবার রাতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও পুলিশের গুলিতে ভোলায় দুই নেতা হত্যার প্রতিবাদে রোববার সকালে পেকুয়া বাজার ও চৌমুহনীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করার ঘোষণা দেয় উপজেলা বিএনপি। পরে একই সময়ে একই স্থানে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ পাল্টা কর্মসূচি দেয় পেকুয়া উপজেলা আওয়ামী লীগ। 

আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি মিছিল-সমাবেশ আহ্বানকে কেন্দ্র করে সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে  কক্সবাজারের পেকুয়ায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা বলেন, “একই সময়ে দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে ব্যবসায়ী ও স্থানীয় জনসাধারণের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পেকুয়া উপজেলা সদরের স্টেডিয়াম থেকে চৌমুহনী হয়ে পেকুয়া বাজার ও পরিষদ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।”

ইউএনও আরও বলেন, “কেউ ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা নিবে।”

এদিকে, ১৪৪ ধারার বিষয়টি শনিবার রাত ১২টা থেকে মাইকিং করে প্রচার করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি