ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

স্বামীর মৃত্যুদণ্ড, স্ত্রীর যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৬, ১৫ সেপ্টেম্বর ২০২২

নিহত শিক্ষক ফরহাদ উদ্দিন ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছালেহ ছোটন (ডানে)

নিহত শিক্ষক ফরহাদ উদ্দিন ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছালেহ ছোটন (ডানে)

কক্সবাজার পেকুয়ায় চাঞ্চল্যকর শিক্ষক ফরহাদ হত্যা মামলায় ছালেহ ছোটন নামে একজনকে মৃত্যুদণ্ড এবং আসমাউল হোসনা লিপি নামে অপর একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেয়া হয়েছে। একইসঙ্গে উভয়কে ১৫ লাখ টাকা অর্থদণ্ডও দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন। এসময় আসামিদ্বয় আদালতে অনুপস্থিতি ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছালেহ ছোটন পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের আবদুল হামিদ সিকদার পাড়ার মৃত মৌলভী নুর আহমদের ছেলে। একই মামলায় যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসমাউল হোসনা লিপি ছালেহ ছোটনের স্ত্রী।

কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি মোজাফ্ফর আহমদ হেলালী এই দম্পতির সাজাপ্রাপ্তের বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ৬ মে রাত ৯টার দিকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় কলেজ শিক্ষক এস এম ফরহাদ উদ্দিনকে। তার বাড়ি কক্সবাজারের পেকুয়ার সদর ইউনিয়নের আব্দুল হামিদ সিকদারপাড়ায়। তিনি চট্টগ্রামের একটি বেসরকারি কলেজের গণিত শিক্ষক ছিলেন। 

ঘটনার সময় ভাইকে বাঁচাতে গিয়ে আহত হন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নাফিসা নূর। ঘটনার দুইদিন পর ৮ মে নিহতের বাবা মোহাম্মদ ইউনুছ বাদি হয়ে পেকুয়া থানায় স্থানীয় ছালেহ ওরফে ছোটন, তার স্ত্রী আসমাউল হোসনা লিপি, ছালেহের ভাই সিরাজুল মোস্তফা, নুরুল আবছার ও তার স্ত্রী শাহেদা বেগম এবং মেয়ে শিরিন জন্নাত আঁখির বিরুদ্ধে মামলা করেন। 

দীর্ঘ তদন্তের পর পেকুয়া থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শহীদ উল্যাহ ছালেহ ছোটন ও তার স্ত্রী আসমাউল হোসনা লিপির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। 

তবে মামলার বাদি মোহাম্মদ ইউনুছ তাতে না-রাজি দেন। পরে কক্সবাজার অতিরিক্ত দায়রা ও জজ আদালত মামলার সব আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে।

মামলার বাদি ও নিহতের বাবা মোহাম্মদ ইউনুছ জানান, ‘আমার ছেলেকে নৃশংসভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করার সাত বছর পেরিয়ে গেছে। আজ পর্যন্ত একজন আসামিও গ্রেপ্তার হননি। সব আসামি চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় অবস্থান করছে। বাড়িতে এসে আরও হত্যাকাণ্ড ঘটাবে বলে আমাদের প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে। 

তিনি আরও বলেন, অবশেষে আজ (বৃহস্পতিবার) বিজ্ঞ আদালত প্রধান খুনি ছালেহকে মৃত্যুদণ্ড এবং তার স্ত্রী আসমাউল হোসনা লিপিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন। আদালতের রায়ের প্রতি আমরা সন্তোষ প্রকাশ করছি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি