ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মালয়েশিয়াগামী ট্রলার ডুবি, দালালসহ ৩৯ রোহিঙ্গা উদ্ধার 

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৯, ৪ অক্টোবর ২০২২ | আপডেট: ১২:০৯, ৪ অক্টোবর ২০২২

কক্সবাজারের টেকনাফের উপকূলে ৪ বাংলাদেশি দালালসহ ৩৯ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। তারা সকলেই গভীর সাগরে অপেক্ষামান মালয়েশিয়াগামী বড় ট্রলারের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল বলে জানিয়েছেন কোস্ট গার্ড ও পুলিশ। 

মঙ্গলবার সকালে বাহারছড়ার হলবনিয়া সমুদ্র উপকূল থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ৪ জন বাংলাদেশী বাকিরা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা যায়। সেখানে ৪ জন নারীও রয়েছেন।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে মহেশখালীর ২ জন, টেকনাফ সাবরাংয়ের ১ জন, ঈদগাঁওয়ের ১ জন। বাকিরা উখিয়ার বালুখালী, কুতুপালং, হাকিমপাড়া সহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, আজ মঙ্গলবার সকালে বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া সমুদ্র উপকূলে একটি ছোট ট্রলার ডুবে যায়। খবর পেয়ে বাহারছড়ায় কর্মরত কোস্ট গার্ডের একটি টহল টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় ৩৯ জনকে উদ্ধার করে তারা।

তিনি আরও জানান, সোমবার রাতে একটি দালাল চক্র সমুদ্র পথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া গ্রামের বাইন্যাঘেনা এলাকার একটি বাড়িতে তাদেরকে রেখেছিল। আজ মঙ্গলবার ভোরে ছোট ট্রলারে করে হলবনিয়া সৈকত থেকে রওয়ানা দিয়েছিল তারা। সৈকত থেকে কিছুদূর গেলে ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে যায়। 

উদ্ধারকৃতদের বেশিরভাগ রোহিঙ্গা, কয়েকজন বাংলাদেশের নাগরিক রয়েছে। এখনও তাদের নাম পরিচয় শনাক্ত করা যায়নি বলে জানান তিনি। 

কোস্ট গার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার আশিক আহমেদ জানান, ৪ বাংলাদেশী ও ৩৫ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। ট্রলার ডুবির ঘটনায় আরও নিখোঁজ রয়েছেন কিনা খোঁজ নেয়া হচ্ছে। সেই সঙ্গে অভিযান চালিয়ে যাচ্ছে কোস্ট গার্ড।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি