ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মেঘনায় ডুবলো বরযাত্রীবাহী নৌকা, সবাইকে উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৯, ১৩ অক্টোবর ২০২২

লক্ষ্মীপুরের মেঘনা নদীতে একটি বরযাত্রীবাহী নৌকা ডুবে গেছে। তবে নৌকার কোন যাত্রী নিখোঁজ নেই বলে জানিয়েছেন স্থানীয়রা। 

বুধবার (১২ অক্টোবর) রাত সোয়া ৮টার দিকে রামগতি উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরআবদুল ইউনিয়নের চেয়ারম্যান বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। 

নদীর তীর থেকে ১০০ থেকে ১৫০ ফুট দূরত্বে নৌকাটি ডুবে যায়। ফলে নৌকায় থাকা ৩০-৩৫ জন যাত্রী নিরাপদে কূলে উঠতে পেরেছেন। 

স্থানীয় বাসিন্দা সাদ্দাম হোসেন ও মহিউদ্দিন মেম্বার বলেন, বুধবার চর আবদুল্লাহর বাসিন্দা কালু মাঝির ছেলে সোহাগের বিয়ে অনুষ্ঠানে অংশ নিতে নারী, শিশু ও পুরুষসহ ৩০ থেকে ৩৫ জন লোক একটি নৌকাযোগে উপজেলার মূল ভূখণ্ড আলেকজান্ডারে যায়।

সেখান থেকে সোহাগের শ্বশুর বাড়ি চর পোড়াগাছা ইউনিয়নের আজাদনগরের হাজীগঞ্জ এলাকায় যায় তারা। বিয়ের পর্ব শেষে রাতে নববধূকে নিয়ে নৌকাযোগে বাড়ি ফেরার পথে বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহ ইউনিয়নের চেয়ারম্যান বাজারের কাছাকাছি গেলে নৌকাটি নদীতে ডুবে যায়। পরে সেটি আবার উল্টো হয়ে ভেসে উঠে। 

তারা আরও বলেন, ঘটনার সময় নদীতে ভাটা ছিল এবং ঘটনাস্থলটি নদীর খুব কাছাকাছি হওয়ার স্থানীয়রা নৌকার যাত্রীদের উদ্ধার করতে সক্ষম হন। এতে বড় ধরনের কোন দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন বরযাত্রীরা। 

নৌকাটিও টেনে তীরে তোলা সক্ষম হয়েছে বলে জানান তারা। 

নৌকার যাত্রী নোমান চৌকিদার বলেন, “সন্ধ্যা ৬টার দিকে বর-কনে এবং বরযাত্রীদের নিয়ে নৌকাটি আলেকজান্ডার থেকে রওনা হয়। আমিও ওই নৌকাতে উঠি। মাঝপথে নৌকার ইঞ্জিনের জ্বালানি তেল ফুরিয়ে যায়। পরে জাহাজের একটি স্পিড বোর্ড খবর দেওয়া হয়। সেটিতে যাত্রীবাহী নৌকাটি বেঁধে নেওয়ার পর একটি খালের মুখে যাওয়ামাত্র পানির গোল্লার মধ্যে পড়ে নৌকাটি উল্টে ডুবে যায়। তবে আমরা সবাই নিরাপদে কূলে উঠতে পেরেছি।”

রামগতির বড়খেরী নৌ-পুলিশের ইনচার্জ ফেরদৌস আহম্মেদ বলেন, নৌকায় ৩০-৩৫ জন যাত্রী ছিল। সবাই নিরাপদে তীরে উঠতে সক্ষম হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি