ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ফাতেমা রাণীর তীর্থ উৎসব

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১২, ২৬ অক্টোবর ২০২২

নালিতাবাড়ীতে আগামীকাল বৃহস্পতিবার ও শুক্রবার (২৭-২৮ অক্টোবর) শুরু হতে যাচ্ছে খ্রিস্টান (ক্যাথলিক) ধর্মবলম্বীদের দুদিনব্যাপী ২৪তম বার্ষিক ফাতেমা রাণীর তীর্থ উৎসব। ইতিমধ্যে শেষ হয়েছে সকল প্রস্তুতি। লাখো পূর্ণার্থীর এই উৎসবকে ঘিরে নেওয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। 

এ উৎসব সামনে রেখে বৃহত্তর ময়মনসিংহ খ্রিস্টধর্ম সম্প্রদায়ের মাঝে বইছে আনন্দের জোয়ার। তবে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে এই আনন্দের জোয়ারে কিছুটা ভাটা পড়েছে।
 
তীর্থ  উৎসবের সমন্বয়কারী রেভান্টে ফাদার তরুণ বনোয়ারী জানান, উপজেলার সীমান্তবর্তী বারোমারী সাধু লিও-এর খ্রিস্টধর্ম পল্লীতে বিগত ১৯৯৮ সালে পর্তুগালের ফাতেমা নগরের আদলে ও অনুকরণে এই তীর্থ স্থানটি সাজানো হয়। উপাসনা করার জন্য এখানে নির্মাণ করা হয়েছে ৪৮ ফুট উঁচু দেশর সবচেয়ে বড় মা ফাতেমার মূর্তি।
 
বারোমরী ধর্মপল্লীর সহ-সভাপতি ও সাবেক ট্রাইবাল চেয়ারম্যান মি. লুইস নেঙমিনজা জানান, এবারের তীর্থ উৎসবে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার বনানীর মেজর সেমিনারীল প্রাক্তন রেক্টর রেভারেন্ট ফাদার পাবেল কোরাইয়া। 

শেরপুর পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান জানান, তীর্থ উৎসবকে ঘিরে পুরো এলাকা জুড়ে নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। গত কয়েকদিন থেকেই গোয়েন্দা নজরদারীতে রয়েছে পুরো পল্লী।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি