ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুনামগঞ্জে উৎকোচ নিয়ে শিক্ষিক বদলির অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১০, ৭ নভেম্বর ২০২২

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের এরুয়াকাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বদলিতে অনিয়মের অভিযোগ উঠেছে। উৎকোচ নিয়ে বদলি করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীর। 

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন নূরপুর সরকারি প্রথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আবিদা সুলতানা। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন নাগরিক সমাজ।

বাড়ির কাছাকাছি বদলির আবেদন করেন আবিদা সুলতানা। নিয়ম রয়েছে, সবচেয়ে সিনিয়রদের পদাধিকার বলে অন্যত্র বদলি করার, কিন্তু নিয়ম না মেনেই উৎকোচ নিয়ে জুনিয়র অনেক শিক্ষিকাকে বদলি করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীর।

আবিদা সুলতানা বলেন, “আমি এ বছর বদলির জন্য আবেদন করেছিলাম। সিনিয়রিটির ভিত্তিতে বদলি না করে অন্য একজনকে আমার জায়গায় বদলি করা হয়েছে এবং নিয়ম বহির্ভূতভাবে অনেকেই বদলি হয়েছেন।”

এই অভিযোগের তীর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানা ও প্রভাবশালীদের দিকে। অনেক ভুক্তভোগী শিক্ষকরা চাকরি হারানোর ভয়ে মুখ খুলতে ভয় পাচ্ছেন। সচেতন নাগরিকরা বলছেন, দীর্ঘদিন ধরে শিক্ষক বদলিতে অনৈতিক লেনদেন হয়ে আসছে বলে অভিযোগ হচ্ছে।

দোয়ারাবাজার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা জানান, ফাহমিদা ফেরদৌসের বদলির বিষয়টি অস্বাভাবিক মনে হয়েছিল কিন্তু বাতিল হয়েছে কিনা জানি না।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি