ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পাবনায় শুরু হলো নারী উদ্যোক্তাদের খাদ্য ও  পণ্য মেলা

পাবনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৬, ২৩ নভেম্বর ২০২২

পাবনায় শুরু হয়েছে নারী উদ্যোক্তাদের আয়োজনে সপ্তাহব্যাপী খাদ্য ও পণ্য মেলা। এনিয়ে তৃতীয় বারের মত অনুষ্ঠিত হচ্ছে এ আয়োজন।

মঙ্গলবার সন্ধ্যায় শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে মেলার উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা পাবনা জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আ.স.ম আব্দুর রহিম পাকন। 

বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান ও পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান। অনুষ্ঠানের শুরুতেই সম্মানিত অতিথিদের ফুলের শুভেচ্ছা উত্তরীয় পরিয়ে দেয়া হয়। 

এসময় উস্থিত ছিলেন মেলার আয়োজক কমিটির সভাপতি তরুণ সমাজ সেবক দেওয়ান মাহাবুব, চীফ অ্যাডমিন মিজানুর রহমান, সদস্য কামরুন নাহার লোনা, মেলা কমিটি সদস্য মোঃ জাহিদ, মোছাঃ খুশি, মাহাবুবা কাজল, আবু বক্কর সিদ্দিক ও তৈহিদ লিমন প্রমুখ। 

নারী উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন লাকী রহমান, নিপা ইসলাম, শাম্মি আক্তার, ইলোরা লেয়া ও জুবাইয়া সেফাসহ ৩৩ জন।

জেলায় নারী উদ্যোক্তাদের নিয়ে তৃতীয় বারের মত অনুষ্ঠিত হচ্ছে এই খ্যাদ্য ও পণ্য মেলা। এবারের মেলায় ৩৬টি স্টোলে ২৩টি হোমমেড খাবার ও ১৩টিতে গার্মেন্টস পোশাকের সমাহার রয়েছে। মেলায় বিক্রির উপরে থাকছে বিশেষ পুরস্কারের ব্যবস্থা। 

সপ্তাহব্যাপী মেলার টাইটেল স্পন্সার গোল্ডেন বাস্কেট, মেসার্স রাফিয়া ইসলাম ও ক্যাফে পাবনা।  প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০ পর্যন্ত চলবে মেলার কার্যক্রম। মেলাকে প্রাণবন্ত করতে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান ও  দেশি পণ্য নিয়ে ফ্যাশন শো’র ব্যবস্থা করা হয়েছে।

২০১৯ সালে প্রতিষ্ঠিত ফেসবুক গ্রুপ পেজের মাধ্যমে নারীদের নিয়ে এই ‘হাংরি পাবনা’র যাত্রা শুরু । সময়ের সঙ্গে সঙ্গে এখন এই গ্রুপের সদস্য সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। অনলাইনের মাধ্যমে শুরু এই ব্যবসা অফলাইনে সাধারণ ক্রেতাদের কাছে পরিচিতি ও বিশ্বাস অর্জনের জন্য মূলত এই মেলার অয়োজন। 

আগামী ২৭ নভেম্বর রোববার আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মেলার সমাপ্তি হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি