ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

প্রধানমন্ত্রীর জনসভায় সন্দ্বীপ থেকে যোগ দেবেন ৮ হাজার নেতাকর্মী

কাজী ইফতেখারুল আলম তারেক, সন্দ্বীপ 

প্রকাশিত : ১৬:০৬, ৩ ডিসেম্বর ২০২২

বাকি আছে আর মাত্র একদিন । আগামীকাল রোববার চট্টগ্রামের পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভায় যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ দশ বছর পর আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম যাচ্ছেন। চারদিকে সাজসাজ রব আর উৎসবের আমেজ।

২০১২ সালের ২৮ মার্চ শেখ হাসিনা চট্টগ্রামে সর্বশেষ জনসভায় এসেছিলেন। সেদিন তিনি পলোগ্রাউন্ডে ১৪ দলের মহাসমাবেশে যোগ দিয়েছিলেন। ১০ বছর ৯ মাস পর একই মাঠে আবার ভাষণ দেবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

দলের সভাপতির আগমনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। নগরীর অলিগলি থেকে শুরু করে পুরো শহর ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুন আর প্ল্যাকার্ডে।

দীর্ঘদিন পর প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপ থেকেও  হাজারো নেতা কর্মী চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছে। 

শনিবার সকালে নৌযানে হাজার হাজার নেতাকর্মী চট্টগ্রাম অভিমুখী রওনা করেছে। এ সময় তাদের মধ্যে উৎসবমুখর পরিবেশ দেখা যায়। ঢোল-তবলা বাদ্যযন্ত্র বাজিয়ে জননেত্রী শেখ হাসিনার নামে স্লোগানে স্লোগানে সন্দ্বীপ চ্যানেল পাড়ি দিয়েছে নেতৃবৃন্দ।

সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন নেতৃবৃন্দের ব্যক্তিগত উদ্যোগে প্রায় ৮ হাজার নেতাকর্মী চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদানের আশা প্রকাশ করেছেন স্থানীয় নেতৃবৃন্দ। 

সাংসদের নেতৃত্বে দুটো স্টিমার এবং অন্যদিকে মাইটভাঙ্গার চেয়ারম্যান মিজানুর রহমানের নেতৃত্বে ১৭ টি বোট দিয়ে হাজারও জনগণকে সঙ্গে নিয়ে চট্টগ্রামে যাওয়ার খবর পাওয়া গেছে। 

আগামীকাল ৪ ডিসেম্বর চট্টগ্রামের ফলো গ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রীর জনসভা ঐতিহাসিক জনসমুদ্রে পরিণত হবে বলে বলছেন নেতৃস্থানীয় ব্যক্তিগণ।

এই জনসমুদ্রের একটি অংশ জুড়ো থাকবে দ্বীপ উপজেলা সন্দ্বীপ থেকে আসা নেতাকর্মীরা। সন্দ্বীপ থেকে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান করবেন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ। 

এছাড়া বর্তমান সাংসদ মাহফুজুর রহমান মিতা, সাবেক পৌর মেয়র জাফরউল্যা টিটু, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সদস্য রাজিবুল হোসেন সুমন, মাইটভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান, মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন এর উদ্যোগে নেতাকর্মীদের সমাবেশ স্থলে উপস্থিত হওয়ার লক্ষ্যে হাজারো নেতাকর্মীরা নৌপথে  সন্দ্বীপ থেকে যাত্রা শুরু করেছেন। 

উল্লেখ্য,আওয়ামীলীগ সরকারের শাসনামলে ইতিহাসখ্যাত চট্টগ্রাম উন্নয়নের স্পর্শে দৃষ্টিনন্দন শহরে পরিণত হয়েছে। যা অন্যান্য সরকারের শাসনামলে ছিল বিরল। সে উন্নয়নের ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম সফরে ৩০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। একইসাথে আরও চারটি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপনও করবেন তিনি।

কেআই/ এসবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি