ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কবিরহাটে আগুনে পুড়ে শিশুর মৃত্যু, ৪টি ঘর পুড়ে ছাই

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৪৮, ২০ ডিসেম্বর ২০২২

নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশীরহাট ইউনিয়নে গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে বসত ঘরে থাকা মো. রাহাদ নামের ৮ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। পুড়ে ছাই হয়েছে ৪টি বসতঘর।

মঙ্গলবার দুপুর ২টার দিকে ৬নং ওয়ার্ড উপদ্দি লামছি গ্রামের সিরাজ কোম্পানীর বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাহাদ কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নের নূর উদ্দিন লিটনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে মা রজ্জবের নেছার সঙ্গে পার্শ্ববর্তী ধানশালিক ইউনিয়ন বাবার বাড়ি থেকে নানার বাড়ি চাপরাশিরহাটে বেড়াতে আসে শারীরিক প্রতিবন্ধী শিশু রাহাদ। প্রতিদিনের ন্যায় দুপুরে গ্যাসের চুলায় রান্না বসিয়ে নানাদের ঘরের লোকজন পাশের পুকুরে গোসল করতে যায়। দুপুর ২টার দিকে হঠাৎ করে ঘরে থাকা গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্ত্বে আগুন পুরো ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। এসময় আগুনের সূত্রপাত হওয়া খোকনের ঘরে থাকা তার নাতি রাহাদ অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। আগুনে ওই ঘরটি ছাড়াও আরও ৩টি বসত ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা।  

চাপরাশীরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন টিটু বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারাণ সম্পাদক, সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে বুধবার সকালে ৫০ হাজার টাকা অর্থ সহযোগিতা করা হবে।

কবিরহাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মুজিবুর রহমান জানান, খবর পেয়ে কবিরহাট স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কিন্তু এর আগে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আগুনে পুড়ে রাহাদ নামের এক শিশুর মৃত্যু হয়েছে।  
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি