ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নতুন বই পেয়ে খুশিতে মেতেছে শিক্ষার্থীরা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩৮, ১ জানুয়ারি ২০২৩

নতুন বছরের প্রথম দিনে বাগেরহাটে নতুন বই পেয়ে খুশিতে মেতেছে শিক্ষার্থীরা। তারা বলেন, নতুন বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে খুব ভাল লাগছে। মনে হচ্ছে ঈদের থেকেও বেশি আনন্দ।

রোববার (০১ জানুয়ারি) বেলা ১১টায় বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে বাগেরহাটে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। 

বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

এর আগে বই বিতরণ উপলক্ষে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কৃষ্ণ হাওলাদারের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আরিফুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ কামরুজ্জামামান, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের একান্ত সচিব শেখ ফিরোজুল ইসলাম প্রমুখ। 

বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকরাও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সরকারের প্রতি।

নতুন বই পাওয়া তৃতীয় শ্রেণি থেকে চতুর্থ শ্রেণিতে উত্তীর্ণ লুবাবা জান্নাত বলেন, নতুন বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে খুব ভাল লাগছে। মনে হচ্ছে ঈদের থেকেও বেশি আনন্দ।

একই শ্রেণির শিক্ষার্থী আয়শা রহমান দিয়া বলেন, নতুন বইয়ের গন্ধ পেয়ে খুব ভাল লাগছে। সবাই এক সঙ্গে বই পেয়েছি আমরা। সবাই আনন্দ করছে। সবাইকে একসঙ্গে বই দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

তৃতীয় শ্রেণির শিক্ষার্থী নুশরাত জাহান বলেন, নতুন বছর, নতুন স্কুল ও নতুন বই সব মিলিয়ে খুব ভাল লাগছে। আজকে সারাদিন এই বই নিয়েই কাটবে আমার দিন।

অভিভাবক সাইকা ইসলাম বলেন, আমরা যখন পড়াশুনা করেছি তখন বই কিনে পড়তে হত। বছরের প্রথম দিনে নতুন বইয়ের চিন্তাই করা যেত না, মার্চ-এপ্রিল মাসের দিকে বই কিনতে হত। কিন্তু বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে আমাদের বাচ্চারা খুব খুশি হয়েছে। আমরাও খুশি হয়েছি। মনে হচ্ছে সবার মধ্যে ঈদ আনন্দ বিরাজ করছে।

শুধু বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নয়, সরকারি বালক উচ্চ বিদ্যালয়, আদর্শ বিদ্যালয়, বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ জেলার বেশির ভাগ প্রাথমিক, মাদরাসা, নিম্ম মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে উৎসব মুখর পরিবেশে বই বিতরণ করা হয়েছে।

এদিন জেলার নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, মাদরাসা ও বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ১৭ লাখ ২৯ হাজার ৭২৯টি বই বিতরণ করা হয়ে। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে তিন লক্ষাধিক বই বিতরণ করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি