ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাড়ে ৩ ঘণ্টা বন্ধের পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট স্বাভাবিক

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৯, ৭ জানুয়ারি ২০২৩

প্রতিদিনই ঘন কুয়াশায় ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। আজও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশায় সাড়ে তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণ কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

ঘন কুয়াশায় ফগলাইট কাজ না করায় মাঝ নদীতে আটকা পড়ে তিনটি ফেরি।

আজ বৃহস্পতিবার  (৭ জানুয়ারি) ঘন কুয়াশায় নদীতে থাকা মার্কিং চিহ্ন দেখা না যাওয়ায় সকাল সাড়ে ৭টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্পোরেশন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

পরে কুয়াশা কমে গেলে সকাল ১১টায় ফেরি চলাচল স্বাভাবিক হয়। 

দৌলতিয়া পাটুরিয়া নৌরুটের মহাসড়কে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ কয়েকশ’ যানবাহন আটকা পড়ে। দীর্ঘ সময় ফেরিঘাট এলাকায় ঠাণ্ডা ও কুয়াশায় আটকে থেকে দুর্ভোগে পড়েন এ পথের যাত্রী ও চালকেরা।

বিআইডব্লিউটিসির ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুস সালাম জানান, কুয়াশার কারণে প্রতিদিনের মত আজও ফেরি চলাচল বন্ধ ছিল। আজ সকাল সাড়ে ৭টা থেকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করা হয়। পরে সকাল ১১টায় কুয়াশা কমে যাওয়ায় ফেরি সার্ভিস চালু করা হয়েছে।

এতে ঘাটের দুই পাড়ে বেশ কিছু যানবাহন নদী পারের অপেক্ষায় মহাসড়কে সিরিয়ালে আটকা পড়ে। ফেরি চলাচল ঠিক থাকলে যানবাহন পারাপারে সমস্যা হবে না বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি