ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ইজতেমার মাঠে কাবিন পরিশোধে ৬৪ বিয়ে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০, ১৪ জানুয়ারি ২০২৩

বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে টঙ্গীর ময়দানেই সম্পন্ন হলো ৬৪ বিয়ে। শনিবার (১৪ জানুয়ারি) নগদ কাবিনের টাকা পরিশোধের মধ্য দিয়ে বর ও কনের নাম ঘোষণা করে এসব বিয়ে সম্পন্ন করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ইজতেমার মাঠ আলেমি শুরার নারায়ণগঞ্জের তাবলিগ কর্মী জালাল মিয়া জানান, নগদ কাবিনের শর্তেই বর-কনের মধ্যে এসব বিয়ে সম্পন্ন হয়। মেয়ের পরিবারের পক্ষ থেকে তার অভিভাবক অনুমতি নিয়ে মাঠে উপস্থিত হন। বিয়ের শর্ত মোতাবেক বরকে পুরো কাবিনের টাকা কনে পক্ষকে পরিশোধ করতে হয়। এর মধ্যে ১ লাখ টাকা কাবিনের একটি বিয়ে ৮০ হাজার টাকা নগদ ও ২০ হাজার টাকা বাকি ছিল। কিন্তু পরে মাঠেই ২০ হাজার টাকা সংগ্রহ করে তা পরিশোধ করেই বিয়ে সম্পন্ন করা হয়।

তিনি আরও জানান, মাঠে বয়ানের মিম্বর থেকে একযোগে ৬৪টি বিয়ে সম্পন্ন করেন ভারতের মাওলানা জুহায়রুল হাছান। বিয়ে শেষে নব দম্পতিদের জন্য দোয়া ও খেজুর বিতরণ করা হয়।

এদিকে, রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এদিন সকাল ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে। 

এই মোনাজাতে বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করা হবে। এতে প্রায় ২৫-৩০ লাখ ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেবেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি