ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

মিছিলে না যাওয়ায় রাজশাহী কলেজ ছাত্রাবাসে মারধরের অভিযোগ

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

ছাত্রলীগের মিছিলে না যাওয়ায় রাজশাহী কলেজ ছাত্রাবাসে থাকা ৩০ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। যাদের মধ্যে দুইজন শিক্ষানবিশ সংবাদকর্মী। 

বুধবার রাতে রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাসের ই এবং বি ব্লকের কক্ষে ওই শিক্ষার্থীদের মারধরের ঘটনা ঘটে।

খবর পেয়ে ছাত্রদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাতেই ছাত্রাবাসে উপস্থিত হন কলেজের অধ্যক্ষ ও আরেকজন সহযোগী অধ্যাপক। তাদের সামনেই শিক্ষার্থীদের দেখে নেওয়ার হুমকি দেন ছাত্রলীগের কর্মীরা। 

রাত প্রায় একটার পর বহিরাগতদের বের করে দিয়ে পরিস্থিতি শান্ত করেন অধ্যক্ষ আবদুল খালেক।

মারধরের শিকার সংবাদকর্মীরা হলেন কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাজমুস সাকিব ও শরীফুল ইসলাম। তারা রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সদস্য।

এদিকে কলেজ ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত বলেন, “ঘটনাটা শুনেছি। তাদেরও তো রাজনীতি করতে হয়। তবে এরপর থেকে এমনটা হবে না।”

নাম প্রকাশ না করে এক শিক্ষার্থী বলেন, ঘটনার পরে তারা শাসিয়ে বলেছে, ‘যাই করো, ছাত্রলীগের প্রোগ্রামে নিয়মিত উপস্থিত থাকা লাগবে, না হলে হোস্টেল থেকে বের করে দেব।’ 

নগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি, আমিও বিব্রত। এর আগে আমরাও ছিলাম, এরকম ঘটনা কখনও ঘটেনি। আমরা খুব আন্তরিকতার সাথে ছিলাম। এখন তাদের সঙ্গে কথা বলে দেখি কী করা যায়।’

কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক বলেন, এর আগেও রাশিকের নেতৃত্বে এসে একবার এমন ঘটনা ঘটিয়েছে, সেটা মোটামুটি এক ধরনের দফারফা হয়েছিল। আর সে এরকম ঘটনা করবে বলে না বলে আমাদের কাছে জানিয়েছিল। আবার হঠাৎ করে কেন এ ধরনের ঘটনা ঘটিয়েছে? তা শুনে আমরা বিব্রত। 

তিনি আরও বলেন, এরকম ঘটনা যাতে করে আর না ঘটাতে পারে সেভাবে আমরা ব্যবস্থা নেব। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর কথা ভাবছি, দেখি তারা কী বলেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি