ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

পদ্মাসেতুর সঙ্গে রাস্তা প্রশস্ত হওয়া জরুরি: ভারতীয় হাইকমিশনার

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৩

বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে ঢাকা থেকে পদ্মাসেতু হয়ে বেনাপোল স্থলবন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। এসময়ে তিনি বলেন, পদ্মাসেতুর সঙ্গে রাস্তা প্রশস্ত হওয়া জরুরি।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ভারতীয় হাইকমিশনার বেনাপোল স্থলবন্দরে এসে পৌঁছালে স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান আলমগীর হোসেন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

ভারতীয় হাইকমিশনার বেনাপোল বন্দরের চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন এবং বন্দর এলাকা ও কার্যক্রম ঘুরে দেখেন। যাত্রীদের খোঁজ খবরও নেন তিনি।

তিনি বন্দর অডিটরিয়ামে প্রশাসন ও বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। 

পরে গণমাধ্যম কর্মীদের ভারতীয় হাইকমিশনার বলেন, ভারতের বিশেষ করে কোলকাতার সঙ্গে যোগাযোগ ও বাণিজ্য সম্প্রসারণের লক্ষে পদ্মাসেতুর সঙ্গে জরুরি ভিত্তিতে রাস্তা প্রশস্ত হওয়া দরকার। 

পেট্রাপোল ইমিগ্রেশনে যাত্রী হয়রানি, আমদানি-রফতানি বাণিজ্যে বিভিন্ন প্রতিবন্ধকতাসহ বিভিন্ন বিষয়ে অভিযোগ করলে তিনি এসব সমস্যা দ্রুত সমাধান করবেন বলে আশ্বস্ত করেন। 

এ সময় হাইকমিশনারের স্ত্রী শ্রমতি মনু ভার্মা, উপ হাইকমিশনার ইন্দ্রজিৎ সাগর, বন্দরের জয়েন্ট সেক্রেটারি সরোয়ার হোসেন, বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল, বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার শাফায়াত হোসেন, ডেপুটি কমিশনার তানভীর আহমেদ, বন্দরের ডেপুটি পরিচালক মনিরুল ইসলাম, সহকারী পরিচালক মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল, ভারত বাংলাদেশ চেম্বারের বেনাপোল সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমানসহ অনেকেই উপস্থিত ছিলেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি