ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

চট্টগ্রাম সমিতি-ঢাকা’র উদ্যোগে স্মারক-বক্তৃতা অনুষ্ঠিত 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০১, ১০ মার্চ ২০২৩

চট্টগ্রাম সমিতি-ঢাকা’র উদ্যোগে ‘কাজেম আলী মাস্টার, মনিরুজ্জামান ইসলামাবাদী ও প্রিন্সিপাল আবুল কাসেম’ স্মারক-বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০ মার্চ) বিকেল ৪টায় ৩২ তোপখানা রোডস্থ সমিতি মিলনায়তনে “কাজেম আলী মাস্টার, মওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী ও প্রিন্সিপাল আবুল কাসেম”   স্মারক-বক্তৃতা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

স্মারক-বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

চট্টগ্রাম সমিতির সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি জয়নুল আবেদীন জামাল এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ গিয়াস উদ্দিন চৌধুরী, স্মারক বক্তৃতা রাখেন সহসভাপতি, অতিরিক্ত সচিব (অবঃ) ও সাহিত্য ও সেমিনার  উপপরিষদের আহবায়ক ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাহিত্য সেমিনার সম্পাদক ও সাহিত্য ও সেমিনার উপপরিষদের সদস্য সচিব ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরী।

অনুষ্ঠানে কাজেম আলী মাষ্টার এর উপর আলোচনা করেন কাজেম আলী স্কুল এন্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতি জনাব সাহাব উদ্দিন আহমদ; মনিরুজ্জামান ইসলামাবাদী এর উপর আলোচনা করেন তাঁর পৌত্র আনিসুজ্জামান মোহাম্মদ মানি ইসলামাবাদী এবং প্রিন্সিপাল আবুল কাসেম এর উপর আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি, স্মারক বক্তৃতা ও আলোচকবৃন্দকে ফুলেল শুভেচ্ছা এবং ক্রেস্ট প্রদান করা হয়।

সমিতির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান আবদুল করিম, ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মেসবাহ উদ্দীন জঙ্গী চৌধুরী, সদস্য মো. আয়ুব আলী ও মো. মোজাম্মেল হক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ও মো. আবদুল মাবুদ।

নির্বাহী পরিষদের অর্থ সম্পাদক মোহাম্মদ নাছের (নাছির), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), ক্রীড়া সম্পাদক সৈয়দ আলম, দপ্তর সম্পাদক  আজম উদ্দীন তালুকদার, নির্বাহী সদস্য এম. সাইফুদ্দিন আহমদ (বাবুল), শফিকুর রহমান শফিক, আবরাজ নুরুল আলমসহ উল্লেখযোগ্য সংখ্যক জীবন সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলের মাঝে সুস্বাদু খাবার দ্বারা আপ্যায়ন করা হয়।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি