ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শার্শায় ৫০ পয়সা কেজি দরে খাদ্যসামগ্রী বিক্রি

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৭, ১৩ এপ্রিল ২০২৩

‘স্বল্প মূল্যে খাদ্যদ্রব্য বেচি, অভাবীদের মুখে ফুটবে হাসি’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষে অভাবী গরীব ও এতিম শিশুদের মাঝে শার্শায় ৫০ পয়সা কেজি দরে খাদ্য সামগ্রী বিক্রি করা হয়েছে।

বুধবার দুপুরে শার্শার শ্যামলাগাছী হযরত শাহজালাল (রাহ:) মডেল মাদরাসা ও এতিমখানায় এই কর্মসূচির আয়োজন করে  চমক দেখালেন যশোরের শার্শার দেশ সেরা উদ্ভাবক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের যশোর জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান।

পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এই অভিনব প্রতিবাদ জানান উদ্ভাবক মিজানুর রহমান।

মিজানুর রহমান বলেন, পবিত্র মাহে রমজানে বিভিন্ন মুসলিম দেশে দ্রব্যমূল্যের দাম কমানো হয়। অথচ বাংলাদেশে রমজানকে পুঁজি করে দ্রব্যমূল্যের দাম আকাশ ছোয়া বৃদ্ধি করে বাজার অস্থিতিশীল করে তোলে। যার প্রভাব অসহায় গরীব মানুষ উপর পড়ে। এজন্য ৫০ পয়সা কেজি দরে খাদ্যদ্রব্য বিক্রি করে সেইসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আমার এই অভিনব প্রতিবাদ।

এ দিন ৫০ জন গরীব অসহায় নারী-পুরুষ এবং এতিম শিশুদের মাঝে ৫ কেজি চাল ও ৫ কেজি আলু বিক্রি করা হয়। এ কর্মসূচি পবিত্র ঈদ উল ফিতর পর্যন্ত চলবে। সেই সঙ্গে ঈদের আগেই ঈদ সামগ্রী বিতরণ করা হবে বলে জানান উদ্ভাবক মিজানুর। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি