ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বেনাপোলে যাত্রীর পেটে মিলল ৫০ লাখ টাকার স্বর্ণের বার

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:০৪, ২৬ মে ২০২৩

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে ভারতগামী দুই বাংলাদেশি পাসপোর্টযাত্রীর পেটের ভিতর থেকে ৬৯৬ গ্রাম ওজনের ৬ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা। গতকাল বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলো, পটুয়াখালী জেলার দশমিনা থানার ফরিদাবাদ গ্রামের শাহাজান মিয়ার ছেলে আবুল হোসেন (২২) ও শরিয়তপুর জেলার জাজিরা থানার পাড়েরচর গ্রামের রাজ্জাক বেপারীর ছেলে মোঃ হৃদয় (২১)।

বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের উপ-পরিচালক শায়েখ আরেফীন জাহেদী জানান, গোপন খবরে জানতে পারি, ভারতগামী দুই বাংলাদেশি পাসপোর্টযাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার করবে। এমন তথ্যের ভিত্তিতে চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে নজরদারি বাড়ানো হয়। পরে ওই যাত্রী ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের সন্দেহজনকভাবে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে তাদের কাছে স্বর্ণের কথা অস্বীকার করলে তাদের দুইজনকে বেনাপোলের একটি ক্লিনিকে নিয়ে এক্সরে করে দুইজনের পেটের মধ্যে ৩টি করে ৬টি স্বর্ণেরবার পাওয়া যায়। যার আনুমানিক মূল্য প্রায় ৫০ লাখ টাকা। 

এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দিয়ে আসামীদ্বয়কে থানায় সোপর্দ করা হয়েছে ও স্বর্ণগুলো সরকারি ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে বলে জানান ওই কর্মকর্তা শায়েখ আরেফিন জাহেদী। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি