ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

ভারতে প্রবেশকালে বিজিবির হাতে ৩ রোহিঙ্গা নারী আটক

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪৮, ১০ জুন ২০২৩

মৌলভীবাজারের কমলগঞ্জের ধলই সীমান্ত দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে অনুপ্রবেশকালে বাংলাদেশ  বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা তিন রোহিঙ্গা তরুণীকে আটক করেছে। এ সময় বিজিবির ধাওয়া খেয়ে ভারত সীমান্ত অতিক্রম করে ভারতের দিকে পালিয়ে গেছে আরও ৪ রোহিঙ্গা পুরুষ। 

শুক্রবার দুপুরের দিকে ৪৬ বিজিবির ধলই ক্যাম্প থেকে তিন রোহিঙ্গা নারীকে থানায় সোপর্দ করে বলে জানান কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী। 

আটককৃতরা হলেন কক্সবাজার উখিয়া রোহিঙ্গা ১৪নং ক্যাম্পের ব্লক সি-১’র সৈয়দুল আমিনের মেয়ে মিনারা বেগম (২০), ব্লক বি-১’র  ইকবাল আহমদের মেয়ে  করমিনা বেগম (২০), একই ক্যাম্প ও ব্লকের রোহিঙ্গা নুর আলমের মেয়ে হামিমা বেগম (২০)।

ওসি জানান, আটক রোহিঙ্গা নারীরা জানিয়েছে তাদের টিমে আরও ৪ পুরুষ সদস্য ছিল। তারা ভারতের দিকে পালিয়ে গেছে। 

আটক মিনারা বেগম জানান, শুক্রবার সকাল ৯টার দিকে সীমান্তবর্তী ধলই চা বাগানের ২৪নং প্লান্টেশন এলাকা দিয়ে তারা ৭ রোহিঙ্গা সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে। এ সময় তাদের সঙ্গে থাকা ৪ পুরুষ সদস্যকে বিএসএফ আটক করায় তারা পেছন থেকে আবার বাংলাদেশের দিকে ফিরে আসে। এ সময় বাংলাদেশের বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে।

কমলগঞ্জ থানার এসআই মহাদেব বাছার জানান, আটক রোহিঙ্গারা জিজ্ঞাসাবাদে জানায় কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে  পালিয়ে বৃহস্পতিবার মৌলভীবাজার এসেছে।  শুক্রবার সকালে ধলাই সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করতে চেয়েছিল তারা।
 
আটককৃতদের শুক্রবার রাতে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে প্রেরণ করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি