ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দৌলতদিয়া ঘাটে ঘরমুখী মানুষের উপচেপড়া ভিড়

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৭, ২৬ জুন ২০২৩

দেশের ২১ জেলার গুরুত্বপূর্ণ নৌপথ দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি ও লঞ্চ ঈদে ঘরমুখী মানুষের চাপ বেড়েছে। আগামীকাল থেকে ঈদের ছুটি শুরু হওয়ার আগেই ঘাটগুলোতে যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

সোমবার সকাল থেকেই দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাট এলাকায় পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগভাগি করে নিতে অতিরিক্ত ভাড়া ও গরমে এসব যাত্রীদের আসতে দেখা যায়।

তাদের রাস্তায় তেমন কোন ভোগান্তিতে পরতে হয়নি। তবে বাসে তাদের কাছ থেকে দ্বিগুণেরও বেশি ভাড়া নেওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া ছোট ছোট যানবাহন, মাহেন্দ্র, ইচিবাইক গুলোতে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ।

যাত্রীরা বলেন, তারা পরিবারের সাথে ঈদ করতে বাড়ি ফিরছেন। পথে তেমন কোন দুর্ভোগে তাদের পরতে হয়নি। তবে বাসে দ্বিগুণেরও বেশি ভাড়া দিয়ে তাদের বাড়ি ফিরতে হচ্ছে। 

এদিকে, দৌলতদিয়া ঘাট হয়ে ঢাকা ও ঢাকার আশপাশের জেলাগুলোতে আজও শত শত গরুবাহী  ট্রাক যাচ্ছে। তবে ঘাট ও ফেরির সংখ্যা বেশি থাকায় তেমন কোন দুর্ভোগে পরতে হয়নি তাদের।

বিআইডব্লিউটিসি'র দৌলতদিয়া ঘাট ব্যাবস্থাপক মো. সালাউদ্দিন জানান, আজ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘরমুখী মানুষের চাপ বেড়েছে। তবে আগামীকাল থেকে ছুটি শুরু হলে চাপ আরও বাড়বে। এ নৌরুটে পর্যাপ্ত ফেরি থাকায় ভোগান্তি হবেনা বলে জানান তিনি।

আজ এ নৌরুটে ১৮টি ফেরি ও ২২টি লঞ্চ দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার চলছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি