ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

শুদ্ধাচার পুরস্কার পেলেন সাপাহারের ইউএনও মামুন

 নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১০:০৩, ১০ জুলাই ২০২৩

শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন নওগাঁর সাপাহার উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল্যাহ আল মামুন। নওগাঁ জেলার উপজেলা পর্যায়ের কার্যালয়সমূহের প্রধানদের মধ্য হতে ইউএনও আব্দুল্যাহ আল মামুন এ সম্মাননা পেয়েছেন।

রোববার (৯ জুলাই) দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের সভাকক্ষে শুদ্ধাচার পুরস্কার হিসেবে তার হাতে সম্মাননা ক্রেস্ট, সনদ ও মূল বেতনের সমপরিমাণ অর্থের চেক তুলে দেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। 

এর আগে ২০২২ সালে তিনি প্রfথমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় একাধারে নওগাঁ জেলা এবং রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোনীত হওয়ার সম্মান অর্জন করেন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে আব্দুল্যাহ আল মামুন যোগদানের পর সততা ও নৈতিকতার সাথে উপজেলার সার্বিক উন্নয়নে নিষ্ঠা ও নিরলসভাবে কাজ করছেন। সকল শ্রেণিপেশার মানুষের কাছে তিনি মানবিক ও জনবান্ধন ইউএনও হিসেবে পরিচিতি পেয়েছেন। 

কর্মজীবনের সর্বত্রই অসামান্য অবদান ও সততার উজ্জ্বল দৃষ্টান্ত রেখেছেন তিনি। বর্তমান কর্মস্থল সাপাহার উপজেলার ইতিহাস, ঐতিহ্য, শিক্ষা, ক্রীড়া, মুক্তিযুদ্ধ ও পর্যটন বিকাশে ব্যতিক্রমী বেশ কিছু কাজ করে স্থানীয় জনপ্রতিনিধিসহ সর্বমহলে প্রশংসিত হয়েছেন তিনি। 

তার উদ্ভাবনী উদ্যোগগুলোর একটি হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দৃশ্যকল্প তরুণ প্রজন্মের মাঝে তুলতে ধরতে উপজেলা প্রাঙ্গণে নির্মিত ‘জয় বাংলা চত্তর’। তিনি উপজেলার ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করতে নির্মাণ করেন ‘সাপাহার টেনিস কোর্ট’। 

সাপাহার উপজেলা আম্রপলি আমের জন্য প্রসিদ্ধ হওয়ায় এ আমের আদলে ‘সাপাহার আম চত্তর’ নির্মাণের উদ্যোগ নেন তিনি। সাপাহারের ঐতিহ্যবাহী জবই বিলকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করতে ‘জবই বিল মাছ চত্তর’, সেলফি পয়েন্ট, বিভিন্ন বসার স্থাপনা নির্মাণ করেন। 

এছাড়াও ‘উপজেলা পরিষদ মুক্তমঞ্চ’ ও উপজেলা পরিষদ পুকুরের চারপাশের ওয়াকওয়ে নির্মাণ তার গৃহীত উদ্যোগগুলোর মধ্যে উল্লেখযোগ্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন বলেন, সবসময় নিষ্ঠার সঙ্গে কাজ করার চেষ্টা করেছি। কাজের স্বীকৃতি আনন্দের। বিশ্বাস করি, সকলের সহযোগিতায় সাপাহার উন্নত ও সমৃদ্ধ উপজেলা হিসেবে গড়ে উঠবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি