ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

মসজিদের কাঁঠালের দাম হাঁকানো নিয়ে সংঘর্ষ, নিহত ৩

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪১, ১০ জুলাই ২০২৩ | আপডেট: ১৫:৪২, ১০ জুলাই ২০২৩

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার জয়কল ইউনিয়নের হাসনাবাজ গ্রামে মসজিদে দানকৃত একটি কাঁঠাল নিলামে তোলা এবং দাম হাকাঁনো নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দু’পক্ষের সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ৩ জন নিহত এবং উভয়পক্ষের ৪০ জন আহত হয়েছে।

আজ সোমবার সকাল ১১টায় গ্রামের মধ্যেই এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশংঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

এ ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে। 

নিহতরা হলেন হাসনাবাজ গ্রামের মৃত ছুফি মিয়ার ছেলে মো. বাবুল মিয়া (৫৮), একই গ্রামের নুরুল ইসলাম (৪২) এবং মো. আব্দুল বাছিতের ছেলে শাহজাহান (৩৬)।

খবর পেয়ে শান্তিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,হাসনাবাজ গ্রামের মসজিদে এক ব্যক্তি একটি কাঁঠাল দান করেন। গ্রামবাসীর উপস্থিতিতে এই কাঁঠালটি নিলামে তোলা হয় এবং দাম হাকাঁনো হয়। এতে গ্রামের দ্বীন ইসলামের পক্ষের লোকজন দামের কথা শোনা যাচ্ছে না বলে আওয়াজ তুললে প্রতিপক্ষ একই গ্রামের সুনু মিয়া ও জুনাব আলী গংরা বলে উঠেন মসজিদের ভেতরে অবস্থানকারী সবাই শুনলেও তোমরা কেন শুনতে পাওনি। এনিয়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। 

এরই জের ধরে আজ সকালে দ্বীন ইসলামের লোকজনের সাথে প্রতিপক্ষ সুনু  মিয়া ও জুনাব আলীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। এতে দ্বীন ইসলামের পক্ষের বাবুল মিয়া(৫৮) ও নুরুল ইসলাম (৪২) ঘটনাস্থলেই নিহত হন। মো. শাহজাহান মিয়াকে গুরুতর আহত অবস্থায় সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পথে রাস্তায় তিনি মারা যান। 

এতে উভয়পক্ষের ৪০ জন আহত হন। তাৎক্ষনিক আহতের নাম ও পরিচয় জানা সম্ভব হয়নি। 

 এ ব্যাপারে জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল বাছিত সুজন জানান, রোববার রাতে এবং আজকে ভোরে আসনাবাজ গ্রামে গিয়ে উভয়পক্ষের লোকজনের সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠক করে কথা বলেছি। উভয়পক্ষের লোকজন আমাকে আশ্বস্ত করেছিলেন যে কোন পক্ষই মারাামরিতে যাবে না। এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে বাসায় পর শুনতে পাই উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। একটি কাঁঠাল নিয়ে এমন ঘটনা খুবই দুঃখজনক।

এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. খালেদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় পুলিশ সন্দেহজনক ৩ জনকে আটক করেছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি