ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

লক্ষ্মীপুরে আশঙ্কাজনক হারে বাড়ছে ডেঙ্গু রোগী

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৭, ১৫ জুলাই ২০২৩

সারাদেশের মতো লক্ষ্মীপুরেও বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। চলতি মাসেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭২ রোগী। এরইমধ্যে বৃহস্পতিবারই নতুন ১৫ জন ভর্তি হয়েছেন।

এদিকে এডিস মশার লার্ভা নিধনে লক্ষ্মীপুর পৌরসভা থেকে ওষুধ স্প্রে করা হচ্ছে। পৌরসভার কাউন্সিলরদের জনগণকে সচেতন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মাইকিং ও লিফলেট প্রচারের মাধ্যমে জনগণের উদ্দেশ্যে কয়েকদিন ধরে সচেতনতামূলক পরামর্শ প্রচারণা করা হচ্ছে।

সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. মুহাম্মদ আবদুল্লাহ জাহেদ খান বলেন, ডেঙ্গু মশাবাহিত ও ভাইরাস জনিত রোগ। সারাদেশেই এখন ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পেয়েছে। এতে অবশ্যই সচেতনতার বিকল্প নেই। বাড়ির আশপাশে জমে থাকা পানি অপসারণ, মশারি টানিয়ে ঘুমানোসহ বিভিন্ন দিকে অবশ্যই সচেতন হতে হবে।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আনোয়ার হোসেন বলেন, জনবল সংকটের মধ্যেও দ্বিতীয় তলায় পুরুষদের জন্য ও চতুর্থ তলায় নারীদের জন্য আলাদা দুটি ডেঙ্গু ইউনিট খোলা হয়েছে। ১০০ শয্যার হাসপাতালটিতে এখন প্রায় ৩০০ রোগী চিকিৎসাধীন। ডেঙ্গু আক্রান্তদের সেবায় পর্যাপ্ত ওষুধ
রয়েছে।

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, এডিস মশার লার্ভা নিধনে ওষুধ স্প্রে কার্যক্রম চলমান। মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে জনগণকে সচেতন করা হচ্ছে। পৌরসভার ১৫টি  ওয়ার্ডের কাউন্সিলদের সাথে নিয়ে এডিস মশা নিধনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। 

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন (সিএস) ডা. আহাম্মদ কবীর বলেন, দিন দিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এ মৌসুমে জেলায় ১৭০ জন রোগী আক্রান্ত হয়েছে। আমরা সর্বোচ্চ চিকিৎসা দিয়ে যাচ্ছি। এরই মধ্যে অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি