ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এক বানরের অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৫, ১৫ আগস্ট ২০২৩

চট্টগ্রামের মিরসরাইয়ে বন ছেড়ে লোকালয়ে আসা এক বানরের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। গত ২০ দিন ধরে বিভিন্ন গাছের ফল, শাক-সবজি নষ্ট করছে। গ্রামের দোকানে ঢুকে জিনিসপত্র নষ্ট করছে। এক শিশুকে কামড়ও দিয়েছে। সারাদিন এই বাড়ি থেকে ওই বাড়ি ঘুরছে বানরটি।

জানা গেছে, উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের মধ্যম ওয়াহেদপুর গ্রামে ২০ দিন ধরে অবস্থান করছে একটি লজ্জাবতি বানর। প্রথম কয়েকদিন এলাকার মানুষ খাবার দিয়েছে বানরকে। সবাই ভেবেছিলেন দু-একদিন পর চলে যাবে। তবে এখনও বানরটি বনে ফেরত না গিয়ে মানুষের ক্ষতি করছে। 

বানরটি নিয়ে অতিষ্ঠ এলাকাবাসী।

স্থানীয় ব্যবসায়ী জিয়া উদ্দিন রাসেল বলেন, একটি বানরের অত্যাচারে আমরা অসহায়। গাছের পেয়ারা, আমড়া, জাম্বুরাসহ নানা ফল নষ্ট করছে। কয়েকদিন আগে গাছ থেকে লাফিয়ে আমার দোকানে ঢুকে জিনিস নষ্ট করে ফেলে। তাড়ানোর চেষ্টা করলে আমার শরীরে ওঠার চেষ্টা করে। ভয়ে দোকান থেকে বেরিয়ে যাই।

জহির উদ্দিন বলেন, বানরটি আমার মামাতো ভাইকে কামড় দেয়। পরে তাকে চিকিৎসা দিতে হয়েছে। বন বিভাগের লোকজন যদি বানরটি নিয়ে যেত আমরা রেহাই পেতাম।

এ বিষয়ে বন বিভাগের বারৈয়াঢালা রেঞ্জ কর্মকর্তা সৈয়দ এ কে এম আলতাফ হোসেন বলেন, ওয়াহেদপুর এলাকায় একটি বানর বিচরণের কথা শুনেছি।  বন বিভাগের প্রাণী সংরক্ষণ নামে বিভাগ আছে, আমি তাদের বিষয়টি অবহিত করবো। তারা বানরটি উদ্ধার করে গহীন জঙ্গলে ছেড়ে দেবে অথবা কোনো চিড়িয়াখানায় হস্তান্তর করবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি