ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০২৪

আবুধাবিতে দগ্ধের ২৪ দিন পর প্রবাসী ইউসুফের মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২৭, ৩ সেপ্টেম্বর ২০২৩

আবুধাবিতে বাংলাদেশি শ্রমিক মো. ইউসুফ হোসেনের (৩৯) মৃত্যু হয়েছে। ৯ আগস্ট ইউসুফ কর্মক্ষেত্রে একটি দুর্ঘটনায় অগ্নিকাণ্ডের শিকার হন। 

সেখানের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন সেখানে থাকা তার ভাই প্রবাসী দিদার হোসেন।

ইউসুফ লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের শামছু বেপারী বাড়ির মো. আবদুল্লাহর তৃতীয় ছেলে।

এদিকে ইউসুফের মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তার মা মাহফুজা বেগম ও স্ত্রী আছমা বেগম বার বার মুর্চা যাচ্ছেন।

ইউসুফের ছোট ভাই দিদার হোসেন জানান, দুই বছর চার মাস আগে তার ভাই ইউসুফ আবুধাবিতে যান। তার আকামা না থাকায় তিনি বিভিন্ন জায়গায় অস্থায়ী শ্রমিক হিসেবে কাজ করতেন। আবুধাবির শারজাহ এলাকার একটি ফ্যাক্টরিতে কাজ করার সময় ৯ আগস্ট অগ্নিকাণ্ডে তার শরীর পুড়ে যায়। এ সময় আরও কয়েকজন শ্রমিক আহত হয়। 

তাদেরকে শারজাহর কুয়েতি একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ওই হাসপাতালের আইসিইউ বিভাগে চিকিৎসাধীন ছিলেন তার ভাই ইউসুফ। প্রায় ২৪ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ইউসুফ মারা যান।

মরদেহ দেশে নিয়ে আসার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ইউসুফের ভাই দিদার।  

ইউসুফের মা মাহফুজা বেগম বলেন, ধারদেনা করে ইউসুফকে বিদেশ পাঠায়েছি। এখনও তিন লাখ টাকা দেনা পড়ে আছে। এরই মধ্যে আমার ছেলে আগুনে পুড়ে মারা গেল। তার স্ত্রী এবং ১১ বছর বয়সী ইয়াসিন ও ৫ বছর বয়সী তাহসিন নামে দুই ছেলে রয়েছে। তারা এতিম হয়ে গেল।

তিনি বলেন, ছেলের মরদেহ যাতে দ্রুত দেশে আসে। শেষবারের মতো ছেলের মুখটা দেখতে চাই।

ইউসুফের স্ত্রী আছমা বেগমের বড় বোন পারুল বেগম বলেন, সংসারের অভাব গোছাতে বোনের স্বামী ইউসুফ আবুধাবিতে যান। সেখানে অগ্নিকাণ্ডে তার মৃত্যু হয়েছে। এখন কীভাবে চলবে তাদের সংসার?

স্থানীয় ইউপি সদস্য মো. আলমগীর হোসেন বলেন, ইউসুফ বিদেশের মাটিতে অগ্নিদুর্ঘটনায় মারা গেছে বলে শুনেছি। তার পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। ছেলে দুটি এতিম হয়ে গেল। পরিষদের পক্ষ থেকে পরিবারটিকে যেকোনো ধরনের সহযোগিতা করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি