ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি ২০ বছর পর গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ৮ অক্টোবর ২০২৩

চট্টগ্রামে হত্যা মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি খোরশেদ আলম ওরফে ইকবাল (৪৫)কে ২০ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। 

আজ রোববার (৮ অক্টোবর) এ তথ্য জানায় র‌্যাব। এর আগে ফটিকছড়ি থানাধীন জুনিঘাটা এলাকা থেকে শনিবার তাকে আটক করা হয়।

র‌্যাব-৭ জানায়, ২০০৩ সালের ৩১ মে দুপুরে ফটিকছড়ির বাসিন্দা কোরবান আলী দুপুরে তার খামার বাড়ির পাশে বাঁশঝাড়ের নিচে বিশ্রাম নিচ্ছিলেন। এসময় জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে কোরবান আলীর ওপর পরিকল্পিতভাবে হামলা চালায় তার জমি-জমা সংক্রান্ত বিরোধী পক্ষ। তারা তাকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে মৃত্যু নিশ্চিত করে। 

এসময় কোরবান আলীকে বাঁচাতে আসলে তার স্ত্রীকেও কুপিয়ে জখম করে। স্ত্রীর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়। 

পরবর্তীতে স্থানীয়রা দু’জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার পথে রাস্তায় কোরবান আলীর মৃত্যু হয়। তাকে রেখে স্ত্রীকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। 

এ ঘটনায় ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা হয়। পরবর্তীতে পুলিশ প্রতিবদেন এবং সাক্ষীদের সাক্ষ্যের ভিত্তিতে আদালত আসামির অনুপস্থিতিতে ফটিকছড়ি পাইন্দং এলাকার আলী আহম্মেদ ভুলুর পুত্র খোরশেদ আলম প্রকাশ ইকবাল (৪৫)কে আমৃত্যু কারাদণ্ড এবং ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

র‌্যাব-৭ জানতে পারে খোরশেদ আলম ফটিকছড়ি থানাধীন জুনিঘাটা এলাকায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় শনিবার (৭ অক্টোবর) র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি