ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

নওগাঁয় উৎসবমুখর পরিবেশে শেখ রাসেল দিবস পালিত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৯, ১৮ অক্টোবর ২০২৩

নওগাঁয় শোভাযাত্রা, প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত  হয়েছে।

নওগাঁ জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচির মধ্যে বুধবার সকাল ৯টায় সদর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয। শোভাযাত্রায় নেতৃত্বে দেন জেলা প্রশাসক মোঃ গোলাম মাওলা। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে শেষ হয়।  

এরপর শেখ রাসেলের প্রতিকৃতিতে জেলা প্রশাসন বিভাগ বিভিন্ন সরকারি আধা সরকারি-বেসরকারি দপ্তরসমূহ রাজনৈতিক দল উপজেলা প্রশাসনের সামাজিক সাংস্কৃতিক সংগঠনসমূহ পুষ্পস্তবক অর্পণ করে।

পরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ গোলাম মাওলা। 

শেখ রাসেলের জীবন এবং জাতীয় জীবনে শিশু রাসেলের নির্মম হত্যাকান্ড কিভাবে রেখাপাত করেছে সে আলোকে বক্তব্য রাখেন  নওগাঁর সিভিল সার্জন ডাক্তার আবু হেনা মোঃ রায়হানুজ্জামান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গাজিউর রহমান, নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন এবং অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান।

পরে বাংলাদেশ শিশু একাডেমি এবং জেলা প্রশাসন শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অপরদিকে জেলা আওয়ামী লীগ অফিসে শেখ রাসেল শিশু কিশোর পরিষদ পৃথক কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোভাযাত্রা এবং আলোচনা সভার আয়োজন করা হয়। 

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ রাসেল শিশু কিশোর পরিষদ নওগাঁ জেলা কমিটির সভাপতি বিভাষ মজুমদার গোপাল।  এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক ও আব্দুর রহমান, যুগ্ম সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি