ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪

ভোলায় প্রায় ৬ কোটি টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৬, ২৫ অক্টোবর ২০২৩

ভোলার জাংগালিয়া নদীতে মা-ইলিশ সংরক্ষণ অভিযানে ১৭ লাভ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করেছে কোস্ট গার্ড দক্ষিণ জোন। এ সময় ২ জনকে আটক করা হয়েছে।

কোস্ট গার্ড জানায় বুধবার (২৫ অক্টোবর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে জাংগালিয়া নদীর ভোলার খাল এলাকায় বরিশাল থেকে ভোলার উদ্দেশ্য আসা কাঁচামালবাহী ইমা পরিবহন নামের একটি বাল্কহেড থেকে প্রায় ৬ কোটি টাকা মূল্যের ১৭ লাখ মিটার ব্যবহার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়।

পরবর্তীতে ভোলা সদর উপজেলার মৎস্য বিভাগের প্রতিনিধি রফিকুল ইসলামের উপস্থিতিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও জালের প্রকৃত মালিক না থাকায় আটক দুই ব্যক্তিকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

কোস্ট গার্ড দক্ষিণ জোন মিডিয়া কর্মকর্তা লেও বিএন এইচ এম এম হারুন-অর-রশীদ বলেন, "মা ইলিশ সংরক্ষণ ও ইলিশের সুষ্ঠু প্রজনন নিশ্চিতের লক্ষে গত ১২ অক্টোবর হতে আগামী ২ নভেম্বর ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষেধাজ্ঞা দিয়েছে মৎস্য বিভাগ। তারই অংশ হিসেবে ভোলার জলসীমায় গোপন সংবাদের ভিত্তিতে অভিয়ান পরিচালা করে ১৭ লাখ মিটার নিষিদ্ধ নতুন কারেন্ট জাল জব্দ করা হয়েছে। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন আওতাধীন এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কোস্ট গার্ডের এরূপ তৎপর অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি