ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৬, ৩০ অক্টোবর ২০২৩

সিরাজগঞ্জের এনায়েতপুরে পারিবারিক কলহের জের ধরে স্ত্রী খুশি বেগম (২০)কে হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একইসঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। 

সোমবার (৩০ অক্টোবর) দুপুরের দিকে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এই রায় দেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি। 

দণ্ডপ্রাপ্ত শামীম এনায়েতপুর থানার খুকনী ঝাউপাড়া গ্রামের মো. আনছার আলীর ছেলে।

ওই আদালতের অতিরিক্ত পিপি অ্যাড. জেবুন্নেছা জেবা রহমান ও মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালে রুপনাই গাছপাড়া গ্রামের মৃত হোসেন আলী আকন্দের মেয়ে খুশিয়া বেগমের সাথে বিয়ে হয় একই থানার খুকনী ঝাউপাড়া গ্রামের আনছার আলী সেখের ছেলে শামীম সেখের সঙ্গে। বিয়ের পর খুশিকে নিয়ে খুকনী মোল্লাপাড়ায় মোকবুলের বাড়ীতে একটি রুম ভাড়া নিয়ে থাকতো শামীম। সে নিজে ভ্যানগাড়ী চালিয়ে সংসার চালাতো। 

খুশির বড় ভাই গ্যাদন আকন্দ তাকে একটি ভ্যানগাড়ী কিনে দেয়। ২০০৯ সালের জুলাইয়ের প্রথম সপ্তাহে ওই ভ্যান বিক্রি করে আজেবাজে খরচ করে টাকা নষ্ট করে শামীম। এ নিয়ে স্ত্রী খুশির সাথে কথা কাটাকাটি হয় এবং তাকে মারপিটও করে। এরই জের ধরে ২০০৯ সালের ১১ জুলাই দিবাগত রাতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করে শামীম। ১২ জুলাই তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওইদিন গ্যাদন আকন্দ বাদী হয়ে শামীমসহ তিনজনকে আসামি করে এনায়েতপুর থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানী শেষে আজ বিচারক আসামি শামীমকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি