ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:২৪, ৫ নভেম্বর ২০২৩ | আপডেট: ১২:০৬, ৫ নভেম্বর ২০২৩

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকালে উৎসব মুখর পরিবেশে শাস্তি পূর্ণ ভাবে ভোট প্রধান করেন, লক্ষ্মীপুর পৌর সভার মেয়র মোজ্জামেল হায়দার মাসুম ভূইয়া। এসময় ভোট সুষ্ঠু হওয়ায় মেয়র সন্তুষ্টি প্রকাশ করেন। এর পর পরেই ভোট প্রয়োগ করেন এম পি প্রাথী গোলাম ফারুক পিংকু।

১১৫টি ভোট কেন্দ্রে ৮২৭টি ভোটকক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা চার লাখ তিন হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ নয় হাজার ৯৬ জন ও নারী ভোটার এক লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। নির্বাচনে নৌকা প্রতীকের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জাতীয় পার্টি (জাপা) সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন, জাকের পার্টির প্রার্থী গোলাপ ফুল প্রতীকের মোহাম্মদ শামসুল করিম খোকন ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী আম প্রতীকের সেলিম মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। ভোটকেন্দ্রে দায়িত্বরত পুলিশের পাশাপাশি কেন্দ্রের আশপাশে পুলিশের মোবাইল টিম রয়েছে। পুরো নির্বাচনী এলাকায় পুলিশের ২৩টি মোবাইল টিম ও দুই থানার আওতায় সাতটি স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ। এছাড়া আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরাও মাঠে রয়েছেন।

এদিকে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন জানিয়েছেন, কেন্দ্রগুলোতে নিরাপত্তার দায়িত্বে ৯৫০ জন পুলিশ ও এক হাজার ৪৯৫ জন আনসার সদস্যকে মোতায়েন করা হয়েছে। এছাড়া একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন। ম্যাজিস্ট্রেটের অধীনে সাত প্লাটুন র‌্যাব ও ছয় প্লাটুন বিজিবি পুরো নির্বাচনী এলাকায় নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

এমএম//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি